প্রার্থী নয়, তবুও তাদের নিয়ে কমিটি ! পরে গোপন মিটিংয়ে সংশোধন

আলীকদম আওয়ামী লীগ

NewsDetails_01

বর্তমান সরকারকে টিকিয়ে রাখতে একজোট হয়ে কাজ করার আহবান জানিয়েছেন বান্দরবান জেলার শীর্ষ নেতারা। কিন্ত সদর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে হযবরল অবস্থা সৃষ্টি হয়েছে জেলার আলীকদম আওয়ামী লীগের বর্ধিত সভায়। সদরের ইউনিয়নের কমিটি গঠনে আগামী নির্বাচনকে কেন্দ্রকে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পদপ্রত্যাশীদের মতামত বিহীন ইউনিয়ন আওয়ামী লীগের আগ্রহ দেখাননি এমন লোকদের নাম ঘোষণার পরে আপত্তির মুখে বিশেষ মিটিং পরে গোপনে আবার নাম সংশোধন করে নাম প্রকাশ না করে চলে যান জেলার নেতারা। ঘোষণার পর পরই আপত্তি জানান ঘোষিত কমিটির কয়েকজন। তাদের থামাতে তেলেবেগুনে আগুন রুপ ধারণ করেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ। নেতাদের থামাতে তিনি তমকা দেন তারা কাজী মুজিব গ্রুপের।

গত শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে আলীকদম জেলা পরিষদ রেষ্ট হাউজ প্রাঙ্গণে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরহাদুল ইসলাম ও আব্দুল মুতিনকে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং শুভরঞ্জন বড়ুয়াকে যুগ্ম সাধারণ সম্পাদক, সৌরভ পাল ডালিমকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন।

এদিকে নাম ঘোষণার পরপরই ফরহাদুল ইসলাম, শুভরঞ্জন বড়ুয়া ও সৌরভ পাল ডালিম তাদের ঘোষণায় আপত্তি জানিয়েছেন। পরে জেলা পরিষদের রেষ্ট হাউজের দ্বিতীয় তলায় তাদের নিয়ে মিটিং করেন জেলা ও উপজেলার শীর্ষ নেতারা। সেখানে ফরহাদুল ইসলাম, শুভরঞ্জন বড়ুয়া ও সৌরভ পাল ডালিম তাদের নাম বাদ দিতে বললেও দুইজনের নাম বাদ দিলেও ফরহাদুল ইসলামের নাম বহাল রাখেন। পরে সংশোধন করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে ফরহাদুল ইসলাম সহসভাপতি ফিলিপ ত্রিপুরা, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক মংক্যাচিং তংচংঙ্গ্যা,সাংগঠনিক সম্পাদক শামসুল আলম নাম লিখিত আকারে প্রকাশ করেন।

বেশ কয়েকজন নেতা বলেন, যারা আগ্রহ প্রকাশ করে প্রার্থিতা ঘোষণা করেছে তাদের না দিয়ে যারা আগ্রহ প্রকাশ করেনি তাদের নাম ঘোষণা দেওয়া হয়েছে। অনেকের নাম ঘোষণা না দিতে অনুরোধ করলেও মানেনি নেতারা।

NewsDetails_03

আরেকপক্ষ বলছে, দীর্ঘদিন পরে সদর ইউনিয়ন আওয়ামীলীগ চাঙা হবে। এই কমিটিতে ফরহাদুল ইসলামও আব্দুল মুবিনের অর্থ, ক্লীন ইমেজ ও জনপ্রিয়তা ভোট ব্যাংক গড়তে সহায়ক হবে। পাশাপাশি উপজেলায় শূন্য থেকে সবচেয়ে শক্তিশালী স্বেচ্ছাসেবকলীগ গঠনের কারিগর শুভরঞ্জন বড়ুয়া মত নেতাদের সদরের রাখায় সদর ইউনিয়ন আওয়ামী লীগ বিগত সময়ে চেয়ে অনেক শক্তিশালী হবে বলে জানান উপজেলার অনেক নেতা। তবে শুভরঞ্জন বড়ুয়া বীর বাহাদুরের কর্মী হিসেবে থাকতে চান বলে জানান খোদ শুভরঞ্জন বড়ুয়া। শুভরঞ্জন বড়ুয়া ও সৌরভ পাল ডালিম উপজেলা যুবলীগের সম্মেলনে প্রার্থী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন এরইমধ্যে। মূলত তাদের উপজেলা যুবলীগের সম্মেলন থেকে বাদ দিতে উপজেলা ও জেলার কিছু নেতার কুটচাল হিসেবে এই পদক্ষেপ মনে করছে উপজেলা আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা।

উপজেলা আওয়ামীলীগের নেতা শফিউল আলম বলেন,নাম সংশোধন করা হয়েছে, এরইমধ্যে ফেইসবুকে প্রকাশিত হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মারমা জানান, আগামী ১৫ দিনের মধ্যে সদর ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি করে অনুমোদনের নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় আলীকদম আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী।

সভায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লক্ষীপদ দাশ, যুবলীগের আহ্বায়ক কেলুমং, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মাসহ জেলা ও উপজেলার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন