বন্ধ করে দেওয়া হলো রাইখালীর ভালুকিয়া ইটভাটা

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর ভালুকিয়া এলাকায় অবস্থিত মেসার্স আশা ব্রিকস্ ম্যানুফ্যাকচার ব্রিক ফিল্ড বন্ধ করে দেওয়া হলো এবং সে সাথে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রবিবার বেলা ১২ টায় মহামান্য হাইকোর্ট এর নির্দেশে রাঙ্গামাটি জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লাইলাতুল হোসেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই জরিমানা আদায় এবং ব্রিকফিল্ডটি বন্ধ করে দেন। সে সাথে ব্রিকফিল্ডে কর্মরত শ্রমিকদের যার যার বাড়িতে চলে যেতে নির্দেশ করেন।

NewsDetails_03

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালীন সময়ে ইট ভাটার লাইসেন্স না থাকা, অবৈধ ভাবে গাছ ও পাহাড় কেটে ইট তৈরি করার অপরাধে ইট প্রস্তুুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইনের ২০১৩ সনের ১৫ (ক) উপধারা মোতাবেক মেসার্স আশা ব্রিকস্ ম্যানুফ্যাকচার এর কেরানী শ্যামল দাশকে ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ২ মাসের দন্ড প্রদান করেন। এসময় চন্দ্রঘোনা থানার পুলিশ ফোর্স ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।

প্রসঙ্গতঃ কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর দূর্গম ভালুকিয়া এলাকায় পরিবেশ অধিদপ্তরের অনুমতি না নিয়ে বিগত ১০ বছর ধরে এই ইট ভাটা পরিচালনা করে আসছেন এর মালিক পক্ষ। এই নিয়ে জাতীয় এবং আঞ্চলিক দৈনিকে একাধিকবার সংবাদ প্রকাশ করলে প্রশাসনের টনক নড়ে।

ভালুকিয়া এলাকায় ব্রিকফিল্ডে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর অভিযান এবং অবৈধ ইটভাটা। ছবি-পাহাড়বার্তা

আরও পড়ুন