বন্ধ থাক‌বে রাঙামা‌টির সব শ‌পিং মল ও বিপনী বিতান

NewsDetails_01

স্বাস্থ্য সুরক্ষায় ঝুঁকি এড়াতে রাঙ্গামাটির বনরুপা ও রিজার্ভ বাজা‌রের সকল শপিংমল, শোরুম, ব্রান্ডশপ, মার্কেট ও বিপনি বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নি‌য়ে‌ছে রিজার্ভ বাজার ও বনরুপা বাজার ব্যবসায়ী কল্যান সমিতি লিমিটেড।

আজ শনিবার (০৯ মে ২০) পৃথক পৃথক যৌথ সভায় আগামী ঈদুল ফিতর পর্যন্ত এই প্রতিষ্ঠানগুলো বন্ধের সিদ্ধান্ত গ্রহন ক‌রে বৃহত্তর বনরুপা ব্যবসায়ী কল্যান সমবায় সমিতি লিমিটেড ও রিজার্ভ বাজার ব্যবসায়ী কল্যান স‌মি‌তি। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন স্ব-স্ব স‌মি‌তির নেতৃবৃন্দরা।

NewsDetails_03

পৃথক পৃথক বিবৃ‌তি‌তে বনরুপা ব্যবসায়ী কল্যান সমবায় সমিতি লিমিটেড এর সভাপ‌তি আবু সৈয়দ ও রিজার্ভ বাজার ব্যবসায়ী কল্যান স‌মি‌তির সভাপ‌তি অা‌নোয়ার মিয়া বানু জানান, ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান এই সিদ্ধান্তের বাইরে থাকবে। রাঙ্গামাটিতে সম্প্রতি কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সংক্রমনের হার প্রতিনিয়ত বাড়ার সম্ভাবনা রয়েছে, ফলে আমরা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে আছি।

মন্ত্রিপরিষদ বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী যে নির্দেশনা দেয়া হয়, শপিং মলে প্রবেশের সময় হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে হাত জীবাণুমুক্ত করতে হবে। দোকানের ভেতরে নিশ্চিত করতে হবে সামাজিক দূরত্ব। কিন্তু হাজারো ক্রেতা সমাগমে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে না পারার আশঙ্কা, দেশ ও জনগণের স্বার্থে তথা মহামারি করোনাভাইরাস আক্রান্তের পরিসংখ্যান বিবেচনায় আগামী ঈদুল ফিতর পর্যন্ত সকল শপিংমল, শোরুম, ব্রান্ডশপ, মার্কেট ও বিপণি বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সমিতি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এসব খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান এই সিদ্ধান্তের বাইরে থাকবে।

অপর‌দি‌কে তবলছ‌ড়ি বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি সভাপ‌তি মোঃ জ‌হির আহম্মদ জানান, যে‌হেতু তবলছ‌ড়ি বাজারে বড় কোন শ‌পিং মল বা বিপ‌নি বিতান নেই, সে‌হেতু এ বিষ‌য়ে সিদ্ধান্ত নেয়া হয়‌নি। ত‌বে চলমান প‌রি‌স্থিতি‌তে দোকান পাট বন্ধ থাক‌বে ব‌লে তি‌নি জানান।

আরও পড়ুন