বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি বলার দিন নাই : মন্ত্রী বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অঞ্চলের মানুষের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি পার্বত্য অঞ্চলের মানুষের কল্যাণের জন্য অত্যন্ত আন্তরিক।প্রধানমন্ত্রী দেশের মানুষের ভালোর জন্য, কল্যাণের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন। দেশের মানুষের প্রতি তার অকৃত্তিম ভালোবাসা, সেবার মনোভাব দেশকে দ্রুত উন্নয়নের শীর্ষের দিকে নিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে আলীকদম উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এসব কথা বলেন।

তিনি বলেন,বাংলাদেশকে এখন তলাবিহীন ঝুঁড়ি বলার দিন শেষ । বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। একসময়ে আলীকদম আর আজকের আলীকদম আকাশ মাটির তফাৎ। জননেত্রী শেখ হাসিনাকে বলতে হয় না। কার কি প্রয়োজন তিনি জানেন। জননেত্রী শেখ হাসিনার কারণে আলীকদম পোয়ামুহুরী সড়ক,আলীকদম থানচি সড়ক সম্ভব হয়েছে । শিক্ষা প্রতিষ্ঠান, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে।

NewsDetails_03

তিনি আরও বলেন, শুধু বীজ বিতরণ করলে হবে না। বীজ থেকে চারা,চারা থেকে গাছ, গাছ থেকে ফুল ও ফল উৎপাদন সংশ্লিষ্টদের দেখানো শুনা ও কৃষক ভাইদের পরামর্শ দিতে হবে।

ডিজিটাল উদ্ভাবনী ও কৃষক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিরবীজি, অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন ও সাধারন সম্পাদক দুংড়িমং মার্মা, যুগ্মসাধারণ সম্পাদক কফিল উদ্দিনসহ জেলা উপজেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা ও আওয়ামিলীগের নেতাকর্মীরা।

কৃষক সমাবেশ শেষে কৃষকদের সার ও বীজ দেন উপজেলা কৃষি অধিদপ্তর ও প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর (পিআইও) নগদ ২৫ হাজার টাকা বিতরণ করেন উপকারভোগীদের মাঝে।

আরও পড়ুন