বাইশারীতে প্রাইমারী সমাপনী পরীক্ষায় শিখন স্কুলের সাফল্য

NewsDetails_01

বাইশারীর শিখন স্কুলের শিক্ষার্থীরা
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দূর্গম জনপদ বাইশারীতে পিএসসি পরীক্ষায় চমকপ্রদ সাফল্য দেখিয়ে চমকে দিয়েছে কমিউনিটি ডেভলাপম্যান্ট কোডেক শিখন প্রকল্পের হলুদ্যাশিয়া শিখন স্কুল।সদ্য প্রকাশিত ফলাফলে পিএসসি পরীক্ষায় শিখন স্কুলের ২৬জন শিক্ষার্থীর মধ্যে ৫জন জিপিএ-৫ পেয়ে শতভাগ পাশ করে। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, রাশেদা বেগম, রিপা সুলতানা, তসলিমা আক্তার, জাহেদুল ইসলাম এবং মো. আরমান। একজন মাত্র শিক্ষক দিয়ে পরিচালিত কোডেক শিখন স্কুলে চমকপ্রদ সাফল্যে অভিভাবক ও এলাকাবাসীরা শিক্ষিকা শাইকা নাসরিন মেরিন কে অভিনন্দন জানান। অভিভাবক ও স্কুল সভাপতি জমিলা খাতুন জানান, শিক্ষিকা মেরিনসহ এলাকাবাসীর আন্তরিকতার ফসল এই ফলাফল।
স্থানীয় বাসিন্দা সাবেক প্রধান শিক্ষক মাষ্টার জাফর আলম বলেন, ছোট্ট একটি মাটির ঘরে এমন সাফল্য সত্যি অভাবনীয়। এনজিও ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান কোডেক হলুদ্যাশিয়া শিখন স্কুলের শিক্ষিকা শত প্রতিকূলতাকে উপেক্ষা করে পাঠদান করছে বছরের পর বছর। তিনি আরো বলেন, শিখন স্কুলের এ সাফল্যে শিক্ষাক্ষেত্রে ইতিবাচক এবং ইউনিয়নের শিক্ষার্থীদের ঝরে পড়া রোধকল্পে বিশেষ কাজ করবে।
শিক্ষিকা শাইকা নাসরিন মেরিন বলেন, এ সাফল্য সবার। তিনি আরো বলেন, কোডেক শিখন স্কুলে শিক্ষার্থীরা মাটিতে বসেই পড়ালেখা করে, নেই বসার বেঞ্চ। তাই তিনি স্কুলের অবকাঠামোগত উন্নয়নের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।

আরও পড়ুন