বান্দরবানের সফল তিন উদ্যোক্তা পেলেন সম্মাননা

আজ যুব দিবস

NewsDetails_01

‘প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে বান্দরবানে পালিত হলো জাতীয় যুব দিবস।

দিবসটি উদযাপন উপলক্ষে জেলা-উপজেলায় নানা কর্মসূচির আয়োজন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও যুব উন্নয়ন অধিদপ্তর।

আজ মঙ্গলবার (১ নভেম্বর) সকালে বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে জাতীয় যুব দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো তারিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো লুৎফুর রহমান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য নে ওয়ান চাক।

NewsDetails_03

দিবসটিকে কেন্দ্র করে দিনব্যাপী আয়োজন করা হয় নানা কর্মসূচির। দিনের শুরুতেই জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বাজার পরিস্কার পরিচ্ছন্নতায় অংশ নেন যুবরা। পরে বান্দরবান সদর হাসপাতালে রক্ত দান কর্মসূচির আয়োজন করা হয়।

এছাড়াও আলোচনা সভা অনুষ্ঠিত হয় বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে। সভা শেষে ১০ জন উদ্যোক্তার মাঝে মোট ৫ লাখ ৭০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়। পরে ৮ প্রশিক্ষণার্থীর মাঝে বিতরণ করা হয় সনদপত্র এবং জেলার পাঁচ যুব সংগঠনকে দেয়া হয় নিবন্ধন সনদ।

এছাড়াও নাইক্ষ্যংছড়িতে সমন্বিত খামার করে সফল সঞ্জীব তঞ্চঙ্গ্যা, জেলা সদরের সফল নারী সীতা তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি উপজেলার সফল সংগঠক মং হ্লা প্রুর হাতে সম্মাননা হিসেবে ক্রেস্ট তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এদিকে জেলা সদরের ৫ নং ওয়ার্ডের মধ্যম পাড়ায় বিকেলে উন্মুক্ত স্থানে মাদক ও সন্ত্রাস বিরোধী জনসচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন