বান্দরবানে কাবাডি প্রতিযোগিতা

NewsDetails_01

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের উদ্যোগে ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বান্দরবানে অনুর্ধ্ব-১৯ (বালক ও বালিকা) কাবাডি প্রতিযোগিতা শুরু হয়েছে। আজ ১৩ নভেম্বর (শনিবার) সকালে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ কাবাডি ফেডারেশন এর আয়োজনে শহরের পুলিশ লাইন মাঠে এই কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে কাবাডি প্রতিযোগিতা উদ্বোধন ঘোষনা করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার কুদ্দুস ফরাজী,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী, জেলা ক্রীড়া কর্মকর্তা মাঈন উদ্দিন মিলকীসহ জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, বিভিন্ন উপজেলা থেকে আগত ক্রীড়াবিদ এবং সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

এসময় বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন,বান্দরবানে এই কাবাডি খেলা আয়োজনের মাধ্যমে তরুণদের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় হবে। বাংলাদেশের জাতীয় খেলা কাবাডিকে পুনরুদ্ধার করা এবং তরুন সমাজকে ফেসবুকের ন্যায় সামাজিক মাধ্যমে আসক্তি থেকে বের করে আনার লক্ষ্যে এই ধরনের টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করা হবে।

এসময় জেলা প্রশাসক আরো বলেন, জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর প্রতি মাসে বান্দরবানে একটি করে ক্রীড়ার আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছিলাম, প্রতিশ্রুতি মোতাবেক হারিয়ে যাওয়া কাবাডি খেলাটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে এবং জেলার বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ভালোবাসার বন্ধন অটুট রাখার লক্ষ্যে কাবাডি প্রতিযোগিতার আয়োজন করেছি এবং ভবিষ্যতে অন্যান্য খেলাধুলার ও আয়োজন করা হবে।

আয়োজকেরা জানান,এবারের অনুর্ধ্ব-১৯ কাবাডি প্রতিযোগিতার বালিকাদের দুটি দল ও পুরুষদের ৪টি দল খেলায় অংশ নিচ্ছে।

আরও পড়ুন