বান্দরবানে জন্মাষ্টমী উপলক্ষে দুই দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন

NewsDetails_01

সনাতন ধর্মালম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্ম উপলক্ষে বান্দরবানে দুইদিনব্যাপী নানা কর্মসুচীর আয়োজন করা হয়েছে। জন্মাষ্টমী উপলক্ষে আজ ১৮ আগস্ট (বৃহস্পতিবার) সকালে বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের আয়োজনে বান্দরবান রাজার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন করে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের শুভ সুচনা করেন চট্টগ্রামের তুলসীধামের মোহন্ত শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ।

এসময় বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ,বান্দরবান কেন্দ্রীয় দূর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের সভাপতি সুজন চৌধুরী সনজয়, সাধারণ সম্পাদক অমল চৌধুরী (টিটু)সহ সনাতনী সম্প্রদায়ের ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

সন্ধ্যায় অনুষ্ঠানস্থলে অনুষ্ঠিত হবে ধর্মসভা আর এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্ঠানে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার ,সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীরসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। রাত ৮টায় মহানামযজ্ঞের শুভ অধিবাস অনুষ্ঠিত হবে।

১৯আগস্ট (শুক্রবার) সকালে জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে একটি শোভাযাত্রা অনুষ্ঠিত হবে পরে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে পূজা আর আনন্দ বাজারে মহাপ্রসাদ বিতরণ করা হবে।

নানা ধর্মীয় আনুষ্টানিকতা শেষে ২০আগস্ট (শনিবার) ভোরে মহানামযজ্ঞের পূর্ণাহুতি,নগর পরিক্রমা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে বান্দরবানে শেষ হবে দুইদিনব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনের।

আরও পড়ুন