বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন শুরু

NewsDetails_01

“নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ”এই শ্লোগানে বান্দরবানে বর্ণাঢ্য কর্মসুচীর মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কর্মসুচীর শুরু হয়েছে।

মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আজ ২৪ জুলাই (রবিবার) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও মৎস্য অধিদপ্তর বান্দরবান এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের করা হয় একটি র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ক্ষুদ্র নৃ-গোষ্টির সাংস্কৃতিক ইনষ্টিটিউট প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

পরে মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্টানের।

NewsDetails_03

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তংচঙ্গ্যা, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ অভিজিৎ শীল, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জিয়া উদ্দিনসহ সরকারী বেসরকারী কর্মকর্তা এবং মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ”এই শ্লোগানে আমাদের সবাইকে সামনে এগিয়ে যেতে হবে। মৎস্য সম্পদের উন্নয়নের পাশাপাশি আমাদের নিজ নিজ বাড়ীর আঙ্গিনায় পুকুর ,জলাশয় ও খাল বিলে প্রচুর পরিমানে মাছের পোনা ছাড়তে হবে আর তাতে আমাদের আমিষের ঘাটতি অনেকটাই রক্ষা পাবে। এসময় মন্ত্রী সবাইকে মৎস্য চাষে এগিয়ে আসতে আহবান জানান এবং দেশের উন্নয়নে সকলের অংশগ্রহণ নিশ্চিত করার অনুরোধ জানান।

আলোচনা সভা শেষে জেলার ৫জন মৎস্য চাষীকে সেরা চাষী হিসেবে ক্রেষ্ট ও সনদপত্র হাতে তুলে দেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সভা শেষে রাজপুকুর সহ বিভিন্ন পুকুরে ৯০কেজি পোনা মাছ অবমুক্ত করেন অতিথিরা।

আরও পড়ুন