বান্দরবানে তায়কোয়ানডো প্রদর্শনী

NewsDetails_01

“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আত্বরক্ষামূলক তায়কোয়ানডো প্রদর্শন ও স্বর্ণ কিশোরীদের আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ মার্চ (বৃহস্পতিবার) সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা বিএনকেএস এর আয়োজনে উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও সিডা’র সহযোগিতায় বিএনকেএস কতৃক বাস্তবায়িত “জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা কর্মসূচি প্রকল্পের আওতায় বান্দরবান সরকারি মহিলা কলেজের হল রুমে কলেজের শিক্ষার্থীদের নিয়ে এই স্বর্ণ কিশোরীদের আড্ডা অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

এসময় বিএনকেএস এর জিবিভি প্রকল্পের প্রজেক্ট কো অডিনেটর উবানু মারমা, তায়কোয়ানডো জেলা দলের প্রশিক্ষক মংসিমাং মারমা, সহকারী প্রশিক্ষক নিয়ামুল ইসলাম, জিবিভি প্রকল্পের প্রজেক্ট অফিসার মুমু রাখাইন, সুই ম্রা চিং মারমা, উমেখ্যাইং মারমা, মেলকম ম্রো, উবাশৈ মারমা সহ কলেজের শিক্ষার্থী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

পরে বান্দরবান সরকারি মহিলা কলেজ মাঠে আত্বরক্ষামূলক বিভিন্ন ধরনের তায়কোয়ানডো খেলা প্রদর্শন করা হয়।

এসময় বিএনকেএস এর জিবিভি প্রকল্পের প্রজেক্ট কো অডিনেটর উবানু মারমা বলেন, নারীদের সুরক্ষার মাধ্যমেই আগামী দিনের সুন্দর পৃথিবী গড়ে তোলা সম্ভব। নারীদের সঠিকভাবে যত্ন নেয়া এবং পরিবারের সকলের সাথে সুন্দরভাবে জীবনযাপন করার মাধ্যমেই একজন নারীর ভবিষ্যৎ আরো নতুন রুপে সৃষ্টি হয়।

আরও পড়ুন