বান্দরবানে পর্যটক থেকে মোবাইল ছিনতাই করায় ২ জন আটক

NewsDetails_01

বান্দরবানের জেলা প্রশাসন পরিচালিত পর্যটন কেন্দ্র মেঘলা পর্যটন কেন্দ্র থেকে দিনদুপুরে এক পর্যটক দম্পত্তির মোবাইল ছিনতাই এর ঘটনায় দুই যুবককে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, বান্দরবান পৌরসভার মেঘলা তালুকদার পাড়া এলাকার মো: নুর এর পুত্র মো:আব্দুল্লাহ (২১) এবং পর্যটন চাকমা পাড়া এলাকার মৃত আব্দুর রাজ্জাকের পুত্র মো.মহিউদ্দিন (২২)।

সুত্রে জানা যায়, ঈদ উপলক্ষে বান্দরবানে বেড়াতে আসে ঢাকার মহাখালী এলাকার সিয়াম আহমেদ চৌধুরী নামে এক পর্যটক। গত ১৭জুলাই (রবিবার) দুপুরে তিনি বান্দরবান সদর থেকে ৫কিলোমিটার দুরত্বে অবস্থিত জেলা প্রশাসন পরিচালিত মেঘলা পর্যটন কেন্দ্রে ভ্রমনে যায়। এসময় তিনি পর্যটন কেন্দ্রটির বিভিন্ন পয়েন্টে ঘুরতে ঘুরতে একেবারে নিরিবিলি পয়েন্টে চলে যায়।

এসময় বান্দরবানের মেঘলা তালুকদার পাড়ার মো.আব্দুল্লাহ (২১) নামে এক বখাটে যুবক তাদের অনুসরণ করে এবং ছবি তোলার এক ফাঁকে সিয়াম আহমেদ চৌধুরী’র মোবাইল ফোনটি হাত থেকে ছিনতাই করে পাহাড়ী পথে পালিয়ে যায়।

এদিকে এই ঘটনা জানাজানির পরপরই মেঘলা পর্যটন কেন্দ্রের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীরা মেঘলা’র বিভিন্ন অংশে খোঁজাখুজি করেও ছিনতাইকারী এবং মোবাইলটি উদ্ধার করতে পারেনি।

NewsDetails_03

এদিকে মেঘলা পর্যটন কেন্দ্রে প্রথমবারের মত পর্যটকদের কাছ থেকে মোবাইল ছিনতাই এর ঘটনা শুনতে পেয়ে বিষয়টি গুরত্ব সহকারে নজর দিয়ে দ্রুত ছিনতাইকারীদের আটকের নিদের্শনা দেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এই নির্দেশনার পর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন বিষয়টি স্থানীয় ট্যুরিষ্ট পুলিশকে অবগত করলে ট্যুরিষ্ট পুলিশ ও মেঘলা পর্যটন কেন্দ্রের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীরা অভিযান পরিচালনা করে মেঘলা তালুকদার পাড়া এলাকা থেকে ১৮ জুলাই (সোমবার) বিকেলে এই যুবকদের আটক করে।

এদিকে আটককৃত যুবকদের মধ্যে একজন এই মোবাইল ছিনতাই এর ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং অন্যজন ঘটনার স্বীকার না করলেও সে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে কমদামে মোবাইল কেনাবেচা করার কথা স্বীকার করে।

এদিকে দ্রুত সময়ে পর্যটক এর মোবাইল উদ্ধার ও ছিনতাই এর অভিযোগে দুইজনকে আটকের বিষয়ে মেঘলা পর্যটন কেন্দ্রের দায়িত্বে থাকা শুভ দাশ জানান, জেলা প্রশাসকের নির্দেশে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এর দ্রুত পদক্ষেপ এর কারণে আমরা মোবাইলটি উদ্ধার করতে পেরেছি এবং ঘটনায় জড়িত দুইজনকে আটক করে পুলিশের হাতে সোর্পদ করেছি।

এই বিষয়ে ট্যুরিষ্ট পুলিশ বান্দরবান জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:জাহাঙ্গীর আলম বলেন, আটকৃতদের বিরুদ্ধে আইনগত কার্যক্রম চলমান রয়েছে।

আরও পড়ুন