বান্দরবানে পর্যটক যাতায়তে নিষেধাজ্ঞা ফের বাড়ানো হলো

NewsDetails_01

বান্দরবানের সীমান্ত এলাকায় নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারনে গত ১৭ অক্টোবর থেকে জেলার রুমা ও রোয়াংছড়ি এবং ২৩ অক্টোবর থেকে থানচি ও আলীকদম উপজেলায় ৩০ অক্টোবর পর্যন্ত পর্যটক যাতায়তে নিষেধাজ্ঞা জারি করা হলেও তা ফের আগামী ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরিজী স্বাক্ষরিত এক স্বারক মূলে জানা যায়, জেলায় দেশি বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত জারিকৃত ৩০ অক্টোবর গণ বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনা নিবাসের ৩ নভেম্বর এক পত্রের আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনাকরত জেলার রুমা, রোয়াংছড়ি,থানচি ও আলীকদম উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ৮ নভেম্বর বর্ধিত করা হয়।

NewsDetails_03

গত ২০ অক্টোবর জেলার রোয়াংছড়ি ও রাঙামাটি বিলাইছড়ির সাইজামপাড়ার দূর্গম এলাকায় যৌথ বাহিনীর ১০ দিনের অভিযানে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৭জন ও বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩জনসহ মোট ১০ সদস্য কে বিপুল পরিমান অস্ত্র, গোলাবারুদ ও সরাঞ্জামসহ গ্রেপ্তার করে র‌্যাব, এসময় তাদের ১টি আস্তানা ধ্বংস করা হয়। এই অভিযান এখনও চলমান থাকায় পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে পর্যটক যাতায়তে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন।

প্রতিবছর শীত মৌসুমে জেলায় হাজার হাজার পর্যটকের আগমন ঘটলেও এবার নিষেধাজ্ঞা জারি থাকায় পর্যটক না আসার কারনে জেলার দুই শতাধিক হোটেল-মোটেল ও বিনোদনস্পটগুলো এখন পর্যটক শূন্য, ফলে আর্থিক ভাবে লোকসান গুনছে পর্যটন ব্যবসায়ীরা, এর এই নিষেধাজ্ঞা দ্রুত প্রত্যাহারের প্রত্যাশা করে হোটেল মোটেল মালিক সমিতির নেতারা।

বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতি অর্থ সম্পাদক রাজীব বড়ুয়া বলেন, নিষেধাজ্ঞার কারনে কার্যত পর্যটক শূন্য বান্দরবান, তাই আর্থিক ভাবে বেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে পর্যটন ব্যবসার সাথে জড়িতরা।

আরও পড়ুন