বান্দরবানে মাঠে নামলো নবগঠিত সংগঠন

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত নিপীড়িত ও বঞ্চিত সকল মানুষের স্বার্থ রক্ষায় নবগঠিত “পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ” এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহষ্পতিবার (১২ডিসেম্বর) সকালে বান্দরবান প্রেস ক্লাবের সামনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আহববায়ক আইয়ুব চৌধুরী। এসময় মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সদস্য সচিব কর্ণেল (অব:) মোঃ আইয়ুব, সদস্য কাজী মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব:) তারু মিয়াসহ কয়েকশতাধিক বাঙ্গালী অংশ নেয়।

NewsDetails_03

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ শান্তি সম্প্রিতীর উন্নয়নে ভবিষ্যৎ। আজ পাহাড়ের মানুষ বিভিন্ন ভাবে নির্যাতিত হচ্ছেন। শিক্ষা, চাকুরীসহ সকল ক্ষেদ্রে বৈষম্যর শিকার হচ্ছেন। তারা বলেন, এ সংগঠনটি পাহাড়ী বাঙ্গালীর মধ্যে বৈষম্য দুর করে সকলের মঙ্গলের জন্য কাজ করবে।

এসময় তারা কয়েকটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হচ্ছে, শরণার্থী বিষয়ক টাষ্কফোর্স বাতিল করতে হবে, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে এনজিও সংস্থার স্বচ্ছতা নিশ্চিত করতে হবে, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সকল সম্প্রদায়ের সমতা নিশ্চিত করতে হবে, পার্বত্য ভূমি কমিশন বাতিল কর করতে হবে, পার্বত্য জেলা পরিষদে নির্বাচন ব্যবস্থা নিশ্চিত করতে হবে ও পাহাড়ের অস্ত্রের ঝনঝনানি থেকে মুক্তি দিতে হবে।

আরও পড়ুন