বান্দরবানে রাজপূন্যাহ উপলক্ষে হেডম্যান কারবারিদের মতবিনিময় সভা

NewsDetails_01

বান্দরবানে রাজপূন্যাহ উপলক্ষে হেডম্যান কারবারিদের মতবিনিময় সভায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুরসহ অন্যরা
বান্দরবানে ১৪১তম বোমাং রাজপূণ্যাহ উপলক্ষে মৌজা হেডম্যান ও কারবারীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে শহরের অরুণ সারকি টাউন হলে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বান্দরবান বোমাং সার্কেলর চীফ বোমাংগ্রী উ চ প্রু চৌধুরী এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার খন্দকার মো: শাহিদুল এমরান,(এ.এফ.ডব্লিউ.সি,পিএসসি),জেলা ও দায়রা জজ লা মং,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলমসহ বান্দরবানে ১০৯ টি মৌজার হেডম্যান ও কারবারীরা।
সভায় বক্তরা বোমাং সার্কেলের নানাবিধ সমস্যা,ভূমি দখল ও হেডম্যান কারবারীদের বেতন বৃদ্ধিসহ বিবিধ বিষয় নিয়ে আলোচনা করেন এবং সমস্যা সমাধানে সকলের সহযোগিতা ও কামনা করেন।
প্রায় ১৪০ বছর আগে থেকে প্রথাগত নিয়মে ঐতিহ্যবাহী খাজনা আদায় অনুষ্ঠানের মাধ্যমে মৌজা প্রধান হেডম্যান ও পাড়া প্রধান কারবারীদের সাথে রাজা মতবিনিময় সভায় মিলিত হন। প্রতিবছর রাজপূণ্যাহ উপলক্ষে এই ধরণের সভা অনুষ্টিত হয়।
এদিকে সভা শেষে ৩০০ নং আসনের এমপি বীর বাহাদুর উশৈসিংকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেয়ায় বান্দরবান বোমাং সার্কেল হেডম্যান এসোসিয়েশনের পক্ষ থেকে বীর বাহাদুরকে সংবর্ধনা প্রদান করা হয়।

আরও পড়ুন