বান্দরবানে শান্তি চুক্তির ২২ তম বর্ষপূর্তি উদযাপন

NewsDetails_01

বান্দরবানে জেলা প্রশাসন,পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শান্তি চুক্তির ২২তম বর্ষপূর্তি উদযাপন করা হচ্ছে।

শান্তি চুক্তির ২২তম বর্ষপূর্তি উপলক্ষে আজ সোমবার (২ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় হতে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে এসে সমবেত হয় । এসময় শোভাযাত্রায় ১১ টি ক্ষুদ্র নৃ-গোষ্টি সম্প্রদায় ও বাঙ্গালীরা মিলে বর্নিল পোষাক ও ব্যানার এবং ফেষ্টুন হাতে নিয়ে এতে অংশ নেয়।

পরে শান্তি চুক্তির ২২ তম বর্ষপূতি উপলক্ষে স্থানীয় রাজার মাঠে অনুষ্টিত হয় এক আলোচনা সভা।

NewsDetails_03

এসময় অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, বান্দরবান সেনা রিজিয়নের বিগ্রেডিয়ার জেনারেল খন্দকার মো:শাহিদুল এমরান পিএসসি, জোন কমান্ডার লে:কর্ণেল আখতার উস সামাদ রাফি পিএসসি, পৌর মেয়র মোহাম্মেদ ইসলাম বেবী উপস্থিত ছিলেন ।

আলোচনা সভা শেষে শুরু হয় সেনাবাহিনীর উদ্যোগে দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ। চিকিৎসা শিবিরে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষুধ বিতরণ করেন। এসময় মেডিসিন,ডেন্টাল,পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন ধরণের চিকিৎসা সেবা প্রদান করা হয় ।

অনুষ্টানে গরীব ও অসহায়দের মাঝে ১ হাজার পিচ কম্বল ও ছাত্র ছাত্রীদের বই-খাতা, স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করে বান্দরবান সেনা রিজিয়ন।

আরও পড়ুন