বান্দরবানে সাহিত্য মেলা শুরু

NewsDetails_01

বান্দরবানে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে শুরু হয়েছে দুই দিনব্যাপী সাহিত্য মেলা। আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে মন্ত্রী মেলার স্টল পরিদর্শন শেষে সম্প্রীতির মঞ্চে যোগ দেন।

এসময় আলোচনা সভা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন-১) মো. আসাদুজ্জমান, জেলা পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলা একাডেমি’র উপ-পরিচালক ইমরুল ইউসুফ।

NewsDetails_03

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলা একাডেমির সমন্বয়ে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজিত মেলায় এবার ১৩টি স্টল অংশ নেয়। এর আগে সকালে বান্দরবান প্রেসক্লাবে লেখকদের নিয়ে আয়োজন করা হয় কর্মশালার। কর্মশালায় জেলার ছড়াকার, কবি, প্রাবন্ধিকরা অংশ নেন।

এদিকে আয়োজকরা জানান, আগামীকাল সকাল সাড়ে ১০ টায় জেলার সাহিত্য ও সংস্কৃতি প্রবন্ধ পাঠ ও আলোচনা, সাড়ে ১১ টায় স্থানীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠ, বিকেল সাড়ে তিনটায় জেলার ছড়া ও কবিতা প্রবন্ধ পাঠ ও আলোচনা এবং বিকেল সাড়ে ৪ টায় স্থানীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠের আয়োজন করা হয়েছে। বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হবে এ মেলার।

আরও পড়ুন