বান্দরবানে ৬৬ হাজার ৩১৩ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

NewsDetails_01

অপুষ্টি জনিত অন্ধত্ব নিমূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসময় বান্দরবানে ৬৬,৩১৩ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান সিভিল সার্জন ডা: অংসুই প্রু।

আজ ৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান,জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এই ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্টিত হয়।

NewsDetails_03

সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা’র সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মার্মা, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা জানান, আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর বান্দরবানে ৬৬ হাজার ৩শত ১৩জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় সিভিল সার্জন আরো জানান,এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৯শত ২৬জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ৩শত ৮৭জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

আরও পড়ুন