বিএনপি বসন্তের কোকিল ও বুদ্ধি প্রতিবন্ধী একটি দল

আলীকদমে আওয়ামী লীগের শোডাউন

NewsDetails_01

দীর্ঘদিন পরে বান্দরবানের আলীকদম উপজেলা আওয়ামী লীগের বিশাল বিক্ষোভ মিছিল ও জনসভা। মিছিল আর শ্লোগানে মুখরিত পুরো আলীকদম উপজেলা।

উপজেলায় আওয়ামী লীগের এমন মিছিল ও জনসভা আগষ্ট মাসে আগে কেউ দেখেনি। শোকাবহ ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ১৭ই আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং ২১শে আগস্ট শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আলীকদম উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আজ বুধবার (৩১ আগষ্ট) বিকালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উপজেলাসহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুুব মহিলা লীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ সহ দলটির বিভিন্ন সংগঠনের শত শত নেতাকর্মীরা বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে সমবেত হয়। সেখান থেকে বিভিন্ন শ্লোগানে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার পানবাজারের উত্তর পালং পাড়া সংযোগ রাস্তায় অনুষ্ঠিত জনসভায় গিয়ে শেষ হয়।

এ উপলক্ষে আজ বুধবার (৩১ আগষ্ট) বিকাল ৩ টায় উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুুব মহিলা লীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ সহ বিভিন্ন সংগঠনের শত শত নেতাকর্মীরা আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে সমবেত হয়। সেখান থেকে নেতাকর্মীদের শ্লোগানে মুখরিত এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে পরে বিক্ষোভ মিছিলটি পানবাজার সভাস্থলে গিয়ে শেষ হয়।

NewsDetails_03

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া।

বিশেষ অতিথি হিসেবে জেলা যুবলীগের আহ্বায়ক কেলুমং মার্মা, জেলা আওয়ামীলীগের যুব ও শ্রম বিষয়ক সম্পাদক ফিলিপ ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সদস্য অংশোথোয়াই মার্মা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমঞ্জন বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামরুল হাসান টিপু, উপজেলা মহিলা আওয়ামী লীগে সাবেক সভানেত্রীর এনুচা মার্মা,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথি চৌধুরী প্রকাশ বড়ুয়াসহ বক্তারা বলেন, বিএনপি বসন্তের কোকিলের মত। নির্বাচন কাছে আসলে তাদের উপস্থিতি চোখে পড়ে। বিদেশের মাটিতে বসে দেশের ক্ষমতায় যাওয়ার কথা শুধু বিএনপির নেতাদের মুখেই মানায়। বিএনপি এখন একটি বুদ্ধি প্রতিবন্ধী দল। কখন কি বলে তারাও জানে না। বিএনপি সকালে বলে এক কথা রাতে বলে আরেক কথা।

বক্তারা বলেন,বিএনপি বিভিন্ন ধরনের মন্তব্য করছে। আমরা ধৈর্য্য ধারণ করছি। আওয়ামী লীগের নরম ও গরম দুই মাঠেই খেলার অভিজ্ঞতা আছে। বাঘকে বিড়ালের ভয় দেখিয়ে লাভ নেই। দেশনেত্রী শেখ হাসিনাকে হত্যার করতে বার বার চেষ্টা করছেন কিন্তু পারেননি। আগামীতেও পারবেন না।

বক্তারা আরও বলেন, বিএনপি’র সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে আবারো শেখ হাসিনা উন্নয়নের সরকার গঠনে আমরা ঐক্যবদ্ধ। বান্দরবানে ব্যাপক উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবানের মানসপুত্র বীর বাহাদুরকে বিপুল ভোটে বিজয়ী করে জাতীয় সংসদে হবে পাঠানো হবে জানান উপস্থিত নেতাকর্মীরা।

আরও পড়ুন