বিন্দু পাঠশালা বিদ্যালয়ে জেলা প্রশাসন ও লেডিস ক্লাবের অনুদান

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায়”বিন্দু পাঠশালা”বিদ্যালয়ে আড়াই লাখ টাকা অনুদান প্রদান করেন জেলা প্রশাসন এবং জেলা লেডিস ক্লাব। আজ বুধবার ১৭ নভেম্বর সকালের দিকে বিন্দু পাঠশালা” বিদ্যালয়ে পরিদর্শন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাষ এবং জেলা লেডিস ক্লাবের সভাপতি দিপান্বিতা বিশ্বাস।

এ সময় বিদ্যালয় পরিদর্শনকালে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর লেখাপড়ার মান এগিয়ে নিতে এবং অবকাঠামোগত উন্নয়নে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জেলা প্রশাসনের পক্ষ থেকে ২ লাখ টাকা এবং জেলা লেডিস ক্লাবের সভাপতি দিপান্বিতা বিশ্বাস উক্ত ক্লাবের পক্ষ থেকে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

NewsDetails_03

মাটিরাঙ্গা সদর থেকে বেশ খানিকটা দুরে অবস্থিত এই বিদ্যালয়টি প্রয়াত কমরেড জাহিদ আহাম্মেদ টুটুল প্রতিষ্ঠা করেছিলেন। ১১২ জন শিক্ষার্থী এবং ৩জন শিক্ষকের নিরলস প্রচেষ্টায় বিদ্যালয় টি ইতিমধ্যে অত্রাঞ্চলে বেশ খ্যাতি অর্জন করেছে। বর্তমানে বিদ্যালয়টি ১ম শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত পাঠদান হচ্ছে।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে, মন্তব্য করে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাষ প্রধান অতিথির বক্তব্যে বলেন,পার্বত্য জনপদে সু-শিক্ষা গ্রহণের বিকল্প নেই, একটি জাতি তখনী উন্নতির চরম শিখরে আরোহন করবে, যখন সে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সেবা করবে। আর অন্যদিকে যে বা যারা শিক্ষা লাভে আগ্রহী তাকে বা তাদেরক কখনো কেহ দাবিয়ে রাখতে পারবে না।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) হেদায়েত উল্যাহ,উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর,মো.আসগর হোসেন,নব নির্বাচিত চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা,হেডম্যান চাইলাপ্রু ছাড়াও এলাকার সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন