বড়দিন উপলক্ষে বর্ণিল সাজে সজ্জিত চন্দ্রঘোনা খ্রিস্টান পল্লী

NewsDetails_01

খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন উপলক্ষে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতাল সংলগ্ন এলাকা। চন্দ্রঘোনা খ্রিস্টান পল্লী এলাকা জুড়ে বড়দিনের উৎসবের আমেজ বইতে শুরু করেছে।

গত শুক্রবার(২৩ ডিসেম্বর) সন্ধ্যায় সরজমিনে গিয়ে দেখা যায়, বড় দিন উপলক্ষে চন্দ্রঘোনার ঐতিহ্যবাহী স্বাস্থ্য সেবার বাতিঘর নামে খ্যাত চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালটিকে অপরূপ আলোকসজ্জার মাধ্যমে বর্ণিল ভাবে সাজানো হয়েছে। যেখানে হাসপাতাল প্রাঙ্গনটিকে বিভিন্ন রং এর আলোকসজ্জার মাধ্যমে আলোকিত করা হয়েছে। এইছাড়া মিশন এলাকার খ্রিস্টান পল্লীর প্রতিটি ঘরকে আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে। চলছে পিঠা, পুলি, মিষ্টি, পায়েস তৈরী সহ নানারকম মুখরোচক খাবার তৈরীর আয়োজন।

আগামী ২৫ ডিসেম্বর( রবিবার) শুভ বড়দিন উপলক্ষে চন্দ্রঘোনা ব্যাপ্টিস্ট চার্চ সংঘের উদ্যোগে মিশন হাসপাতাল সংলগ্ন চার্চে সকালে সমবেত প্রার্থনা, খ্রীস্ট সংগীত পরিবেশন এবং কেক কাটা সহ নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে বলে জানান চার্চের সাধারণ সম্পাদক বিজয় মারমা।

NewsDetails_03

এদিকে শুভ বড়দিন উপলক্ষে হাসপাতালের মং স্টিফেন চৌধুরী স্টাফ ক্লাবে খ্রিস্টিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের আয়োজনে প্রাক বড়দিনের উপহার বিনিময় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এইছাড়া কুষ্ঠ আশ্রম ব্যাপ্টিস্ট চার্চের আয়োজনে ইতিমধ্যে প্রাক বড়দিন উৎসবও শেষ হয়েছে।

চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা জানান, বড়দিনকে ঘিরে ইতিমধ্যে চন্দ্রঘোনা মিশন এলাকাজুড়ে বিভিন্ন আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। এছাড়া আগামী ২৫ তারিখ বড়দিন উৎসব জমকালো আয়োজনে পালন করা হবে তিনি জানান।

চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং জানান, প্রতিবারের ন্যয় এই বছরেও শুভ বড়দিনকে ঘিরে সম্পূর্ণ হাসপাতাল জুড়ে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে তিনি সকলকে শুভ বড়দিনের শুভেচ্ছা জানান।

আরও পড়ুন