ভালসারটান ওষুধ বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

NewsDetails_01

বাজার থেকে ভালসারটান ওষুধ প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। রবিবার (২২ জুলাই) সচিবালয়ে মন্ত্রীর অফিস কক্ষে এ সংক্রান্ত এক সভায় তিনি এই নির্দেশ দেন। একই সঙ্গে এই ওষুধের জন্য প্রয়োজনীয় কাঁচামাল যেন অন্য কোনও ওষুধে না ব্যবহার করা হয় সেদিকে সতর্ক থাকার জন্য সব ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান তিনি।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা পরীক্ষিত চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ভালসারটান ওষুধ ব্যবহার না করার লক্ষ্যে জনসচেতনতা বাড়াতে একটি বিশেষজ্ঞ প্যানেলের মাধ্যমে যাচাই-বাছাই করে মতামতসহ গণমাধ্যমে সচেতনতামূলক বিজ্ঞপ্তি প্রদানের ব্যবস্থা নেওয়ার জন্য ওষুধ প্রশাসনের প্রতি নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। সম্প্রতি গণমাধ্যমে ভালসারটান ওষুধের ক্ষতিকারক দিক সম্পর্কে সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী এ পদক্ষেপ নেন।
সভায় স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, ওষুধ প্রশাসনের পরিচালক ডা. গোলাম কিবরিয়া, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির মহাসচিব এস এম শফিউজ্জামান, সমিতির উপদেষ্টা আবদুল মুক্তাদির উপস্থিত ছিলেন।

আরও পড়ুন