মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন আরো ২০০ পরিবার

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন আরো ২শত পরিবার। এ নিয়ে অত্র উপজেলায় মোট ৪শত ৬৯ টি ঘর প্রদান করা হয়।

জানা যায়, মাটিরাঙ্গায় আশ্রয়ন প্রকল্পের আওতায় মোট ২শত ৬৯ টি গৃহ প্রদান করা হয়। এর মধ্যে ১ম ও ২য় পর্যায়ে ২শত ১৯টি গৃহ নির্মাণ করা হয়। ৩য় পর্যায়ের ১ম ধাপে ৫০ টি, ৩য় পর্যায়ের ২য় ধাপে আজ ২০০ টি গৃহ জমিসহ হস্তান্তর করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে শুভ উদ্বোধন করার পর প্রধানমন্ত্রীর পক্ষে এসব গৃহ ও জমির দলিল হস্তান্তর করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহাম্মেদ

NewsDetails_03

এ সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা থানার ওসি(তদন্ত) আমজাদ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ওবায়দুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী গৃহহীন মানুষের মুখে হাসি এনে দিয়েছেন মন্তব্য করে উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব জানান, প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহের এ প্রকল্পটিতে মুজিববর্ষ উপলক্ষে সংযোজন করা ৪শত ফুট আয়তনের ২ কক্ষ বিশিষ্ট সেমি পাকা একক গৃহ। এ ঘরে সুপরিসর দুটি কক্ষের সামনে টানা বারান্দা এবং পেছনে রয়েছে রান্নাঘর ও স্বাস্থ্যসম্মত স্যানিটারি ল্যাট্রিন। বিনামূল্যে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি পুনর্বাসিতদের জন্য নিরাপদ সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রহমত উল্যাহ্, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, বড়নাল ইউপি চেয়ারম্যান মো: ইলিয়াছ সহ বিভিন্ন বিভাগীয় প্রধান নির্বাচিত জনপ্রতিনিধি ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সারাদেশে ২৬ হাজার ২২৯টি পরিবারকে উপহারের ঘর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২১ জুলাই) আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে নির্মিত এসব ঘর হস্তান্তর করেন তিনি।

আরও পড়ুন