মাটিরাঙ্গায় ১৩ লাখ টাকার ভারতীয় শাড়ি উদ্ধার, আটক ২

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা প্রায় ১৩ লাখ টাকা মুল্যের ২২৮ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। আজ শনিবার (২০ আগষ্ট) সকালের দিকে মাটিরাঙ্গার চেয়ারম্যানপাড়া ও নতুুনপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে এসব শাড়ি জব্দ করা হয়।

এসময় এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক ও শাড়ি পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। আটককৃতরা হলো, মাটিরাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ডের মিস্ত্রিপাড়ার বাসিন্দা মো: রুবেল ও ৩নং ওয়ার্ডের কাজীপাড়ার মো: রাসেল।

পুলিশ জানায়, অবৈধ পথে নিয়ে আসা ভারতীয় শাড়ী মাটিরাঙ্গার চেয়ারম্যানপাড়া এলাকা থেকে চট্টগ্রামে পাচারের প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি ঘরে তল্লাশি করে বস্তাভর্তি ৬০ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়। এসময় মো. রুবেল (২৯) নামে একজনকে আটক করা হয়।

NewsDetails_03

এদিকে মাটিরাঙ্গার নতুনপাড়া এলাকায় একটি মিনিট্রাকে অভিযান চালিয়ে ১৬৮ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়। এসময় ভারতীয় শাড়ি পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে ট্রাক চালক মো. রাসেল (২৭) কে আটক করা হয়। শাড়ি পাচার কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী’র নেতৃত্ব পৃথক এ অভিযানে মাটিরাঙ্গা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আমজাদ হোসেন, উপ-পরিদর্শক (এসআই) মো. সাদ্দাম হোসেন, উপ-পরিদর্শক (এসআই) মাসুদ আলম পটোয়ারী ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কামরুল আরেফিন অংশগ্রহন করেন।

এ ঘটনায় চোরাকারবারী মো.রুবেল ও মো. রাসেলের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী বলেন, মাদক ব্যবসায়ী ও চোরাকার বারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। জব্দকৃত ভারতীয় শাড়ির বাজারমূল্য ১২ লাখ ৯৬ হাজার টাকা বলে জানান তিনি।

আরও পড়ুন