মা‌টিরাঙ্গায় ৫০% ভর্তু‌কি‌তে কৃ‌ষি উপকরণ বিতরণ

NewsDetails_01

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ৫০ শতাংশ ভর্তুকিতে ৩৬ লাখ ৫০ হাজার টাকা মূল্য মানের সর্বাধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করেছে মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিস।

বুধবার (৯ ন‌ভেম্বর) দুপু‌রের দি‌কে সম‌ন্বিত ব‌্যবস্থাপনার মাধ‌্যমে কৃ‌ষি যা‌ন্ত্রিকিকরণ শীর্ষক প্রক‌ল্পের আওতায় ৫০% ভুর্তুকি‌ মূ‌ল্যে কৃ‌ষি যন্ত্রপাতি বিতরণ করা হ‌য়ে‌ছে।

এ সময় মা‌টিরাঙ্গা উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মিজ তৃলা দেব ও উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান সহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

NewsDetails_03

উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিস সূ‌ত্রে জানা যায়, উপ‌জেলার তাইন্দং ইউ‌নিয়‌নের ৭নং ওয়া‌র্ড জোনাব আলী সর্দার পাড়ার কৃষক ইসমাইল হো‌সেন কে ৫০% ভুর্তু‌কি‌তে জাপা‌নে তৈরী ১টি কম্বাইন হারভেস্টার মে‌শিন প্রদান করা হয় । যার বর্তমান বাজার মূল্য সাড়ে ৩৬ লাখ টাকা।

এই মে‌শি‌নের সাহায্যে ফসল তোলার পাশাপাশি শস্য পরিষ্কারের কাজ সহজেই করা যায়।

উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান বলেন, উন্নত কৃষি ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষক দেশের মানুষের মুখে আহার যোগাচ্ছেন। এ সাফল্যের ধারা অব্যহত রাখতে আধুনিক কৃষিকে উৎসাহিত করতে সরকার এ খাতে ব্যাপক ভর্তুকি দিচ্ছে। এই যন্ত্রের অর্ধেক মূল্য সরকার পরিশোধ করবে। বাকি অর্ধেক কৃষক সহজ কিস্তির মাধ্যমে পরিশোধ করবেন।

আরও পড়ুন