মাটিরাঙ্গায় ৬টি ইটভাটা বন্ধ ঘোষনা

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৬টি ইটভাটাকে বন্ধ ঘোষণা করা হয়েছে। মহামান্য হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ নির্দেশ দেন।

আজ শুক্রবার ১১ ফেব্রুয়ারি সকালের দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব ইটভাটাকে বন্ধ ঘোষনা করে সিলাগালা করেন,মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজ আফরোজা হাবিব শাপলা।

NewsDetails_03

এসময়,মেসার্স এবিএম(ABM) মাটিরাঙ্গা পৌরসভার ইসলামপুর। এ সেভেন সেভেন(A77) নতুনপাড়া। থ্রি-ফল্ড আর(RRR) নতুনপাড়া। থ্রি-ফল্ড ফাইভ(555) ওয়াসু,মাটিরাঙ্গা সদর ইউপি। বিআরএস(BRS)আদর্শ গ্রাম,থ্রি-ফল্ড সিক্স(666) আদর্শ গ্রাম এসব অবৈধ ইটভাটাকে বন্ধ ঘোষণা করা হয় একই সাথে এ সকল ইটভাটাকে সিলগালা করে দেয়ার পাশাপাশি লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত,এর আগে মাটিরাঙ্গা পৌর এলাকায় অবস্থিত মোট ৬টি ইটভাটাকে লাইসেন্স বিহীন অবৈধভাবে ইটভাটা স্থাপন করার দায়ে ৫লাখ টাকা জরিমানা করে উপজেলার ভ্র্যম্যমান আদালত।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা জানান,মহামান্য হাইকোর্টের নির্দেশনা মেতাবেক উক্ত ব্রিক ফিল্ডের সকল কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষনা করা হয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে বলেও তিনি জানান।

আরও পড়ুন