মানিকছড়িতে আওয়ামী লীগের প্রচারণার সময় হামলা : আহত ২

NewsDetails_01

মানিকছড়ি আওয়ামী লীগের প্রচারণার সময় সিএনজি ভাংচুর
খাগড়াছড়ি আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক মার্কা প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার মানিকছড়িতে প্রচার কাজে হামলা চালিয়ে দুই আওয়ামীলীগ কর্মীকে এবং সিএনজি ও প্রচার মাইক ভাংচুর করেছে দুবৃর্ত্তরা। ফলে ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল করে এ ঘটনায় বিএনপিতে দায়ী করেছে আওয়ামীলীগ।
পুলিশ ও আওয়ামীলীগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ আওয়ামীলীগ খাগড়াছড়ি আসনের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে প্রতি দিনের ন্যায় ১৯ ডিসেম্বর মানিকছড়িতে সিএনজি যোগে প্রচারণা চালায় দলীয় নেতা-কর্মীরা। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আমতলা থেকে গচ্ছাবিল যাওয়ার পথে মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রি কলেজ এলাকায় পৌছলে অজ্ঞাতনামা ৮/১০ জন মুখোশধারী অর্তকিত লাঠি-সোটা নিয়ে সিএনজির ওপর হামলা চালায় এবং প্রচার মাইক ও সিএনজিতে ব্যাপক ভাংচুর করে। এ সময় প্রচারণায় ব্যস্ত থাকা সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সেলিম মিয়া (৩০) ও সিএনজি ড্রাইভার মো. আবদুর রাজ্জাক আহত হয়।
চিকিৎসক ডা.মহি উদ্দীন জানান, আহত সেলিমকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। আর আবদুর রাজ্জাককে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
খবর পেয়ে পুলিশ ও দলীয় লোকজন ছুঁটে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি পেট্রোল বোমা উদ্ধার করে। এর একটি বিস্ফোরিত হলেও অন্যটি অবিস্ফোরিত থেকে যায়। দ্রুত এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে সন্ধ্যা সোয়া ৭টার দিকে আওয়ামী লীগ,ছাত্রলীগ নেতা-কর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি দলীয় অফিস থেকে শুরু বাজার ঘুরে অফিসে শেষ হয়। এ ঘটনার জন্য বিএনপিকে দায়ী করে এর সুষ্ঠ বিচার দাবী এবং বিএনপি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানান। ঘটনার পর পর পুলিশ ও সেনাবাহিনী এলাকায় টহল জোরদার করেছে।
অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ সরজমিন পরিদর্শন করেছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন