রাঙামা‌টিতে গুচ্ছভুক্ত পরীক্ষা অনু‌ষ্ঠিত

NewsDetails_01

গুচ্ছ পদ্ধতিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২০ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘বি’ ইউনিটে মান‌বিক বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এসময় রাঙামা‌টি বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যাল‌য়ের ভাইস চ্যা‌ন্সেলর প্রফেসর ড. সে‌লিনা আখতার এবং জেলা প্রশাস‌নের নিযুক্ত নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেটগণ কেন্দ্র প‌রিদর্শন ক‌রেন।

NewsDetails_03

আগামী ২৭ মে ‘সি’ ইউনিটে বা‌নিজ্য এবং ৩ জুন ‘এ’ ইউনিটে ‌বিজ্ঞান অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব পরীক্ষাই দুপুর ১২টায় শুরু হয়ে ১টায় শেষ হবে। তিন ইউনি‌টে এবার ১৯ হাজার ৪৬৩ জন পরীক্ষার্থী অংশ নি‌চ্ছে।

রাঙামা‌টি‌তে এবার ৯‌টি কে‌ন্দ্রে পরীক্ষা অনু‌ষ্ঠিত হচ্ছে। বি ইউনি‌টে বাংলা‌দে‌শের বি‌ভিন্ন প্রান্ত হ‌তে আসা সর্ব‌মোট ৮ হাজার ৮৫৪ জন পরীক্ষার্থী অংশ নেন।

রাঙামা‌টি‌তে পরীক্ষা উপল‌ক্ষ্যে স্থানীয় প্রশাসন ব্যাপক প্রস্তু‌তি গ্রহন ক‌রে। পরীক্ষার্থী‌দের সু‌বিধা‌র্থে হো‌টেল, রে‌স্তোরা ও যানবাহ‌নে বি‌শেষ ছা‌ড়ের ব্যবস্থা রাখা হয়। এছাড়াও নানা রাজ‌নৈ‌তিক ও সামা‌জিক প্রতিষ্ঠান ছাড়াও ব্য‌ক্তিগতভা‌বে অ‌নে‌কে ‌শিক্ষার্থী‌দের প্রতি সহ‌যো‌গিতার হাত বা‌ড়ি‌য়ে দেন।

আরও পড়ুন