রাঙামাটিতে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু

NewsDetails_01

নতুন প্রজন্মকে জাতির সঠিক ইতিহাস জানানো, আলোকিত, জ্ঞাননির্ভর ও সংস্কৃতিমনস্ক মানবিক বাংলাদেশ বিনির্মাণে
আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) থেকে সারাদেশের মত রাঙামাটিতে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কর্মসূচীর আওতায় এ বইমেলা চলবে ২ জানুয়ারি পর্যন্ত।

স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় ও সংস্কৃতি মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

NewsDetails_03

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মামুন মিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র কালায়ন চাকমা, রাঙামাটি সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে প্রমূখ।

এর আগে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে বনরুপা পর্যন্ত একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

রাঙামাটি জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে দেশব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা’র আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। জেলা প্রশাসন প্রাঙ্গনে প্রতিদিন বিকেল ৩টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে এই বইমেলা। থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও। বইমেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

আরও পড়ুন