রাঙামাটি – খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু

NewsDetails_01

রাঙামাটি – খাগড়াছড়ি সড়কে যান চলাচল
প্রবল ভারী বর্ষনে ধসে যাওয়া রাঙামাটি-খাগড়াছড়ি রুটে যান চলাচল শুরু হয়েছে। রবিবার বিকাল সাড়ে ৫ টায় এ সড়কটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। সড়কটি দিয়ে শুধুমাত্র হালকা যান চলাচল করা যাবে। সড়ক ও জনপথ বিভাগ সড়কটি চলাচলের উপযোগী করে তোলে।
সড়কটি চালু করার সময় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেন ও উপ-সহকারী প্রকোৗশলী মো: আবু মোছা উপস্থিত ছিলেন।
সড়কের বিধ্বস্ত অংশে সংস্কার ও মেরামত হওয়ায় রবিবার বিকালে এ সড়কটি সর্ব সাধারনের জন্য খুলে দেয়া হয়। এর মধ্য দিয়ে ৩৩ দিনের মাথায় রবিবার বিকাল থেকে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে পুনরায় হালকা যান চলাচল শুরু হয়েছে। এতে রাঙামাটি থেকে নানিয়ারচর-মহালছড়ি ও খাগড়ছড়ি সড়কে হালকা যান চলাচল করতে পারবে। তবে ভারি যান চলাচল সচল করে তুলতে আরও এক মাস লাগতে পারে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।
রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেন জানিয়েছেন, বিকালে হালকা যানবাহন চলাচলের জন্য সড়কটি উন্মুক্ত করে দেয়া হয়েছে। দ্বিতীয় ধাপে এই সড়ক দিয়ে ভারি যান চলাচল করতে পারবে। আগামী এক মাসের মধ্যে পুরোদমে কাজ সম্পন্ন করা যাবে বলে আশা করা যাচ্ছে।
সড়ক বিভাগ সুত্র জানিয়েছে,রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের সাপছড়ির খামারপাড়া ও কুকতুকছড়ির কেসিং এর ২ ি স্থানে পাহাড় ধস হয়েছিল।
রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন থাকায় মানুষ চরম দুর্ভোগে পড়েছিল। সড়ক চালু হওয়ায় জনজীবনে স্বস্থি ফিরে এসেছে। গত ১৩ জুন প্রবল বর্ষনে পাহাড় ধসের কারণে এক মাসের বেশি সময় রাঙামাটি-মহালছড়ি খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ থাকে।

আরও পড়ুন