রাঙামা‌টিতে করোনা রোগী সনাক্ত হয়নি শুনে খুশি হলেন প্রধানমন্ত্রী

NewsDetails_01

রাঙামা‌টিতে করোনার সা‌র্বিক বিষয়ে অব‌হিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা রাঙামা‌টি জেলা প্রশাসক এ কে এম মামুনুর র‌শিদকে ধন্যবাদ জা‌নিয়ে বলেছেন, খু‌শির খবর এই যে, রাঙামা‌টিতে এখনও পর্যন্ত করোনা রোগী সনাক্ত হয়নি।

প্রধানমন্ত্রী আরো বলেন, খাদ্য সহায়তা অব্যাহত রাখতে হবে এবং যারা ১০ টাকা কে‌জির চাল কিনতে বা হাত পাততে পারছেন না, তাদের জন্য কার্ডের মাধ্যমে ত্রাণের ব্যবস্থা করতে হবে। রাঙামা‌টি অনেক বড় ও দুর্গম জেলা। এখা‌নে সব জায়গায় খাদ্য সহায়তা পৌছানোর আমরা চেষ্টা চালিয়ে যা‌চ্ছি।

আজ মঙ্গলবার (৭মার্চ) দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ১৫টি জেলার প্রশাসনিক কর্মকর্তা এবং জন প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্স এ রাঙামা‌টির সাথে প্রধানমন্ত্রী যুক্ত হলে রাঙামা‌টির জেলা প্রশাসক একে এম মামুনুর র‌শিদকে একথা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

NewsDetails_03

এর আগে জেলার সা‌র্বিক বিষয় তুলে ধরে জেলা প্রশাসক একে এম মামুনুর র‌শিদ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থে‌কে জেলা প্রশাসন, সেনাবা‌হিনী, পু‌লিশ, স্বাস্থ্য বিভাগ, জনপ্র‌তি‌নি‌ধি, রাজ‌নৈ‌তিক ব্য‌ক্তিব‌র্গের সমন্বয়ে আমরা জেলা উপজেলা এমন‌কি ইউ‌নিয়নে কমি‌টি গঠন করে কাজ করে যা‌চ্ছি।

রাঙামা‌টি জেলায় এখন পর্যন্ত করোনা সংক্রান্ত কোন ‌রোগী পাওয়া যায়‌নি। আমরা এ পর্যন্ত ১৯৭ জন মান‌ুষকে হোম কোয়ারেন্টিনে রেখেছি, যার ম‌ধ্যে ১৫৪ জনকে স্বাস্থ্য বিভাগ ছাড়পত্র দিয়েছে। বর্তমানে ৪৩ জন হোম কোয়ারেন্টিনে আছে ।

‌ভি‌ডিও কনফারেন্সে জেলা প‌রিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ডিজিএফআই’র কর্নেল ‌মোঃ ইমরান ইবনে এ রব, পু‌লিশ সুপার আলমগীর ক‌বির, সি‌ভিল সার্জন বিপাশ খীসা, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তাগণ উপ‌স্থিত ছিলেন।

আরও পড়ুন