রামগড়ে পুতুল স্মৃতি মেধাবৃত্তি প্রদান

NewsDetails_01

খাগড়াছড়ি রামগড়ে সামাজিক সংগঠন পুতুল ফাউন্ডেশন এর উদ্যোগে উপজেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের “পুতুল স্মৃতি মেধাবৃত্তি “প্রদান ও পুরস্কার বিতরণ করা হয়েছে। পুতুল স্মৃতি ফাউন্ডেশন দীর্ঘদিন থেকে রামগড় উপজেলায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহিত করতে কাজ করে যাচ্ছে।

আজ শনিবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে দশটায় পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মতিলাল দেবনাথের সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিক নিজাম উদ্দীন লাভলুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, রামগড় সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা,পৌর মেয়র রফিকুল আলম কামাল, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু কাওসার,সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের।

NewsDetails_03

এছাড়া অভিভাবকদের পক্ষে মোঃ নুরুল আনোয়ার এবং শিক্ষার্থী ওমর ফারুক বক্তব্য রাখেন। লেখাপড়ার প্রতি আগ্রহী হতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উৎসাহ দিয়ে দিক নির্দেশনামূলক স্বাগত বক্তব্য রাখেন, পুতুল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও কো চেয়ারম্যান সহকারী অধ্যাপক ডাক্তার নিখিল চন্দ্র দেবনাথ।

আলোচনা সভা শেষে দশ হাজার টাকা করে দুই শিক্ষার্থী রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ওমর ফারুক ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ইসরাত জাহান ইভা প্রত্যেকে দশ হাজার টাকা করে বিশ হাজার টাকা মেধাবৃত্তি ও রামগড় অনাথালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার খরচের জন্য ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

গত ১৪ আগষ্ট পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হুমাইরা রশিদ আঁখি, দ্বিতীয় স্থান অর্জনকারী রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র শান্ত চন্দ্র দত্ত ও তৃতীয় স্থান অর্জনকার রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মাইসা ইসলামকে ক্রেস্ট ও পুরস্কার দেওয়া হয়।এছাড়া রামগড় উপজেলার ৪ টি মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম হতে ১০ম শ্রেণীতে ২য় ও ৩য় স্থান, ৬ষ্ঠ হতে ৭ম শ্রেণীতে এবং ৭ম হতে ৮ম শ্রেণীতে ১ম, ২য় ও ৩য় স্থান লাভকারী ২৭ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

অনুষ্ঠানে শিক্ষাবিদ রামেশ্বর শীল,নাকাপা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মনিকা রানী রায়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সংবাদকর্মী, শিক্ষার্থী, অভিভাবকগন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন