রুমায় বিদ্যালয় ভিত্তিক পুষ্টি বিষয়ক রচনা লেখা ও বিতর্ক প্রতিযোগিতা

NewsDetails_01

বান্দরবানের রুমায় বিদ্যালয় ভিত্তিক পুষ্টি বিষয়ক রচনা লেখা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় রুমা আবাসিক বিদ্যালয় মিলনায়তনে কারিতাস লীন প্রকল্পের আওতায় এ বিতর্ক অনুষ্ঠান আয়োজন করেছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার মোহাম্মদ দিদারুল আলম। এতে সভাপতিত্ব করেন, রুমা আবাসিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাভলী ত্রিপুরা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রানি সম্পদ বিভাগের কর্মকর্তা মংক্যচিং মারমা, পরিকল্পনা কর্মকর্তা ট্রিদীপ চাকমা, রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা, লীন প্রকল্পের সমন্বয়কারী রিটন আসাম ও সিনিয়র শিক্ষক আব্দুর রহিম।

NewsDetails_03

পরে শিক্ষার্থিদের অংশগ্রহণে “পুষ্টিহীনতা কিশোর-কিশোরীদের শারীরিক ও মানসিক বিকাশে প্রধান অন্তরায়” শীর্ষক বিতর্ক অনুষ্ঠিত হয়। পক্ষে বিতার্কিকরা হলো ৮ম শ্রেণি ছাত্রী এমিলি মারমা, ১০ম শ্রেণি ছাত্রী স্বপ্না ত্রিপুরা ও কেরী ভানলাল বম। বিপক্ষের বিতার্কিকরা হলো, ১০ম শ্রেণি ছাত্র প্রণয় তঞ্চঙ্গ্যা, নুথোয়াচিং মারমা ও লালরাম থার বম। পরে বিজয়ী পক্ষ দল ও বিজিত বিপক্ষ দল, এই উভয় দলকে পুরস্কার বিতরণ করা হয়।

বিতর্কের প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, উপজেলা প্রাণি সম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা মংক্যচিং মারমা, পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা ট্রিদীপ ত্রিপুরা, রুমা প্রেস ক্রাবের সভাপতি শৈহ্লাচিং মারমা ও মোহাম্মদ বাবুল আক্তার। এতে মডারেটরের দায়িত্ব পালন করেন, সহকারী শিক্ষক সমেশ চাকমা।

এছাড়াও পুষ্টি মেলায় প্রদর্শনী প্লটে অংশগ্রহণকারী ও পুষ্টি বিষয়ে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান প্রাপ্ত প্রতিযোগিদের পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন