রুমা এক সময় খুব শান্ত ছিল, এখন…. : বীর বাহাদুর

NewsDetails_01

রুমা এক সময় খুব শান্ত ছিল, কিন্তু এখন সকাল বিকাল পত্রিকার পাতা খুললে দেখতে পায়, এখানে খুন, ওখানে সন্ত্রাসীদের চাঁদাবাজি আর অপহরন, এটা খুব খারাপ অবস্থা। রুমায় এসব অপরাধ মূলক কাজ বন্ধ করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

বান্দরবানের রুমায় মসজিদ, খ্রীষ্টীয়ান চার্চ ও বৌদ্ধ বিহারসহ ৪ কোটি পাঁচ লক্ষ টাকার ব্যয়ে উন্নয়নমূলক ৭ প্রকল্পের নির্মান কাজ ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন কালে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

আজ শনিবার (১৮ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় রুমা উপজেলা পরিষদ প্রাঙ্গনে এই ৭টি প্রকল্পের কাজ ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন তিনি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের এইসব কাজগুলোর মধ্যে ছিল, এক কোটি ৫০ লক্ষ টাকার ব্যয়ে রুমা বাস টার্মিনাল নির্মান কাজ ভিত্তি প্রস্তর স্থাপন, ৫০ লক্ষ টাকার ব্যয়ে বেথেল পাড়া ইসিসি চার্চের জুনিয়র সানডে স্কুল নির্মান কাজ ভিত্তি প্রস্তর স্থাপন, ৫০ লক্ষ টাকার ব্যয়ে পর্যটন স্পট মুনলাই পাড়া মাল্টিপার্পাস সেন্টার নির্মান কাজ ভিত্তি প্রস্তর স্থাপন, ৩৫ লক্ষ টাকার ব্যয়ে ছাইপো পাড়া বৌদ্ধ বিহার নির্মান কাজ ভিত্তি প্রস্তর স্থাপন, ৪০লক্ষ টাকার ব্যয়ে জাইঅন পাড়া ইসিসি চার্চ নির্মাণ কাজ ভিত্তি প্রস্তর স্থাপন। এছাড়াও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ৫০ লক্ষ টাকার ব্যয়ে পর্যটন স্পট বগালেকে মসজিদ নির্মাণ ও ৩০লক্ষ টাকার ব্যয়ে গালেঙ্গ্যা ইউনিয়নের ডলুঝিরু মুখ বৌদ্ধ বিহার নির্মাণ কাজ ভিত্তি প্রস্তর স্থাপন প্রকল্প।

উপজেলা পরিষদের আয়োজিত পরিষদ অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, জঙ্গী-সন্ত্রাসীদের কোনো ছাড় দেয়া হবেনা। একাজে আশ্রয় প্রশ্রয় প্রদানকারীদেরও আইনের আওতায় আনা হবে।

NewsDetails_03

এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর কাজে সহযোগিতা প্রদানের জন্য সবার প্রতি আহবান জানান পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছারুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক ইয়াছিন আরাফাত, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফখরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহ আলম, রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা,

বান্দরবান জেলা পরিষদের সদস্য জুয়েল বম, ক্যসাপ্রু, তিংতিংম্যা ও রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী স্থানীয় আওয়ামী লীগ ও তার অংগসংগঠন সমূহের নেতৃবৃন্দ ও ভিজিডি উপকারভোগী দুঃস্থ নারীরা উপস্থিত ছিলেন।

এসময় ২০২৩-২০২৪ চক্রের তালিকাভুক্ত ভিজিডি কার্ড উপকারভোগী দুঃস্থ ১৫৯৬ জন নারীদের মাঝে কার্ড বিতরণ উদ্বোধন করেন। একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পাঁচ পরিবারকে জমি দলিল ও গৃহের চাবি হস্তান্তর করেন।

পরে রুমা সদরে বেথেল পাড়া নিবাসী উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বমের ছেলে শুভ বিবাহের সামাজিক অনুষ্ঠানে যোগ দেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন