রোটারী ক্লাব অব বান্দরবানের উদ্যোগে বৃক্ষরোপণ

NewsDetails_01

বান্দরবানে রোটারী ক্লাব অব বান্দরবানের উদ্যোগে বৃক্ষরোপণ
বান্দরবানে রোটারী ক্লাব অব বান্দরবানের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে বান্দরবানে মেঘলাস্থ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে রোটারী ক্লাব অব বান্দরবানের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন পৌরসভার মেয়র রোটারিয়ান মোহাম্মদ ইসলাম বেবী।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব বান্দরবান সভাপতি রোটারিয়ান আনিসুর রহমান সুজন, সাধারণ সম্পাদক রোটারিয়ান মো: মহিউদ্দিন, রোটারিয়ান অমল কান্তি দাশ, রোটারিয়ান মো: ইসমাইল, রোটারিয়ান খলিলুর রহমান সোহাগ, রোটারিয়ান মো. মাহাবুবুর রহমান, রোটারিয়ান নাজমুল হাসান ভূইয়া, রোটারিয়ান জামাল আবু নাছের , রোটারিয়ান আশুতোষ দাশ, রোটারিয়ান সুজন চৌধুরী সঞ্জয় ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: আব্দুল মজিদ,শিক্ষক শিবু চন্দ্র তপাদার, শিক্ষক রুপেন চাকমা, শিক্ষক মো: মহসীন সহ রোটারী ক্লাব অব বান্দরবানের সকল রোটারিয়ানগণ।
বৃক্ষরোপণ কর্মসূচির প্রধান অতিথির বক্তব্যে পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন“ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন প্রতিটি প্রতিষ্ঠানের খালি জায়গায়, সড়ক, মহাসড়ক ও রেললাইনের দু’পাশে, বাড়ির চারপাশসহ পতিত জমিতে বৃক্ষরোপণের মাধ্যমে এ দেশকে আরও সমৃদ্ধশালী হিসাবে গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান।
এসময় রোটারী ক্লাব অব বান্দরবানের সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন বলেন “ আমরা প্রথমে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ১২৫ টি মিশ্র ফলের চারা গাছ রোপণের মাধ্যমে আমাদের কর্মসূচির উদ্বোধন করেছি আজ। আগামিতে ও আমাদের এই ধারা অব্যাহত থাকবে।
এসময় রোটারী ক্লাব অব বান্দরবানের সভাপতি রোটারিয়ান আনিসুর রহমান সুজন বলেন “ আমরা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মিশ্র ফলের চারা রোপণ করেছি। তিনি আরো বলেন ,বৃক্ষ মানুষের বন্ধুই নয়, জীবন-জীবিকার অবিচ্ছেদ্য অংশও। পরিবেশের ভারসাম্য রক্ষা থেকে শুরু করে জীবন ধারণের উপকরণ সরবরাহ পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে বৃক্ষ অত্যন্ত প্রযোজনীয়।
এসময় উপস্থিত স্থানীয়রা রোটারী ক্লাব অব বান্দরবানে এই কার্যক্রম কে স্বাগত জানান।

আরও পড়ুন