লামায় আউশ প্রণোদনার সার ও বীজ পেল ২ হাজার ৩শ জন কৃষক

NewsDetails_01

চলতি মৌসুমে বান্দরবান জেলার লামা উপজেলায় প্রান্তিক ২ হাজার ৩শ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার বীজ প্রণোদনা প্রদান করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

২০২২-২৩ অর্থ বছরে আউশ ধান চাষের জন্য প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০২২-২৩ অর্থবছরে খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে আউশ ধান চাষের জন্যে উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের কৃষকের মাঝে এসব প্রণোদনা প্রদান করা হয়। এতে প্রতিজন কৃষককে ১ বিঘা (৩৩শতক) জমির জন্য ৫ কেজি উফশী বীজ, ১০কেজি ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার পায়।

NewsDetails_03

এ উপলক্ষে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে স্থানীয় টাউন হলে সহকারী কমিশনার (ভূমি) এস.এম. রাহাতুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। এতে উপজেলা ভাইস চেয়ারম্যান জাহেদ উদ্দিন ও মিল্কী রাণী দাশ, কৃষি কর্মকর্তা রতন চন্দ্র বর্মন, সহকারী পুলিশ পরিদর্শক মাহফুজর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, কৃষক লীগের সভাপতি মো. ওহাব মিয়া বিশেষ অতিথি ছিলেন।

প্রণোদনা প্রদানের সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা কৃষি কর্মকর্তা রতন চন্দ্র বর্মন জানান, সরকারের এই প্রণোদনা সহায়তার ফলে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিরা ধান চাষে আগ্রহী হওয়ার পাশাপাশি আর্থিকভাবে লাভবান হবেন।

আরও পড়ুন