লামায় কর্মক্ষেত্রে সফলতা অর্জনে সম্মাননা ক্রেস্ট পেলো ২৪ নারী

NewsDetails_01

‘প্রাকৃতিক ও মানুষ সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় চাই সহযোগিতা’-এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বান্দরবানের লামা উপজেলায় সক্ষমতা প্রকল্পের কমিউনিটি মোবিলাইজারদের দিনব্যাপী রিপ্লেকশন এন্ড লার্নিং ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। ইউএস এআইডি’র অর্থায়নে ও সিআরএস এবং কারিতাস বাংলাদেশের কারিগরি সহায়তায় প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারী সংস্থা বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস)।

আজ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত স্থানীয় টাউন হলে অনুষ্ঠিত ওয়ার্কসপে সিআরএস’র প্রোগ্রাম ম্যানেজার আব্দুর রহমান, টেকনিক্যাল এডভাইজার (মিল) মাকসুদুর রহমান, কারিতাস বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম অফিসার (ডিআরএস) মাজহারুল ইসলাম, ম্যানেজার (এমএএলই) রোয়ালতে বম, বিএনকেএস’র নির্বাহী পরিচালক হ্লা সিং নু, প্রোগ্রাম কো-অর্ডিনেটর উবানু মার্মা অতিথি ছিলেন।

NewsDetails_03

এতে প্রকল্পের ডিআরআর অফিসার, মিল অফিসার, ফাইন্যান্স অফিসার, সেল্টার অফিসার, এডমিন এন্ড এইচ আর অফিসার ও ফিল্ড ইঞ্জিনিয়ারগণ সহ উপজেলার সাতটি ইউনিয়নে কর্মরত ১৮১ জন কমিউনিটি অর্গানাইজার অংশ গ্রহণ করেন। শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকায় কর্মক্ষেত্রে সফলতা অর্জন করার করায় প্রকল্পের ২৪জন নারী কমিউনিটি মোবিলাইজারকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ।

এ বিষয়ে বিএনকেএস’র নির্বাহী পরিচালক হ্ণা সিং নু বলেন, কর্মক্ষেত্রে সফলতা অর্জনকারী ২৪ নারীকে এ সম্মাননা ক্রেস্ট অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

তিনি আরও বলেন, সক্ষমতা প্রকল্পের আওতায় বিএনকেএস উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সহায়তার (প্রশিক্ষণ) পাশাপাশি দুর্যোগ সাড়াদান দলের সন্ধান ও উদ্ধার বিষয়ে প্রশিক্ষণ এবং পিপিই প্রদান করে আসছে।

আরও পড়ুন