লামায় কাজ শেষ না হতেই ধস

NewsDetails_01

বান্দরবানের লামা বাজার থেকে মিশনঘটা পর্যন্ত ১ হাজার ৪৭০ মিটার সড়ক সংস্কারের কাজ করছে । এরইমধ্যে সড়কের সংস্কার কাজ শেষ না হতেই সড়কের বিভিন্ন অংশ ধসে পড়েছে । যার কারণে আসন্ন বর্ষায় সড়কটি বিভিন্ন জায়গায় ধসে পড়ে চলাচলের অনুপযোগী হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা । এছাড়াও সংস্কার কাজে অনিয়ম ও নিম্নমাানের সামগ্রী ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের ।

স্থানীয়রা আরো জানিয়েছেন , লামা বাজার থেকে মিশনঘাট পর্যন্ত ১ হাজার ৪৭০ মিটার চেইনেজ সংস্কার কাজ বাস্তবায়নের জন্য টেন্ডার আহবান করা হয়। বান্দরবান সদরের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মিল্টন ট্রেডার্স কাজটি পায়। পরে ৩৯ লাখ ৭৮ হাজার টাকা চুক্তিমূল্যে কাজ বাস্তবায়নের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মিল্টন ট্রেডার্সের সাথে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) চুক্তিবদ্ধ হয়।

NewsDetails_03

তবে অভিযোগ উঠেছে, সড়ক সংস্কার কাজে ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছেন । পিস ঢালাইয়ের পর প্রয়োজনমত ফিনিশিং এর কাজও করেনি। এছাড়া সড়ক পরিস্কার না করেই মাটি কাদাসহ পিস ঢালাই দিয়েছে ঠিকাদার প্রতিষ্ঠান।

ঠিকাদারি প্রতিষ্ঠান মিল্টন ট্রেডার্সের পক্ষে মনসুর আলম সাংবাদিকদের বলেছেন, সড়কের উভয় পাশের বিভিন্ন অংশে মাটির কাজ থাকলেও সিডিউলে ধরা হয়নি । তবে বৃষ্টিতে সড়কের কয়েকটি জায়গায় ধসে পড়েছে । কাজটি করে অনেক টাকা লোকসান গুণতে হয়েছে ।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের লামা উপজেলা সার্ভেয়ার মো. জাকের হোসেন মোল্লা বলেন, সড়কের কয়েকটি স্থানে ভাঙন দেখা দিলেও পরে তা পুনরায় সংস্কার করে নেয়া হয়েছে ।

আরও পড়ুন