লামায় জাতীয় শোক দিবস পালন

NewsDetails_01

নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীণতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালন করেছে বান্দরবানের লামা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আওয়ামী লীগের লামা উপজেলা শাখা।

এ উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে উপজেলা প্রশাসনের ব্যানারে এক শোক র‌্যালি বের করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল। এতে সহকারী কমিশনার (ভুমি) ইশরাত সিদ্দিকা, সরকারী মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বিশেষ অতিথি ছিলেন।

NewsDetails_03

আলোচনায় বক্তারা বলেন, ইতিহাসের কলঙ্কিত এ দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে দেশী বিদেশী চক্র। তাই এ দিনে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় এ শোক দিবস পালন করছে দেশবাসী।

এরপর বঙ্গবন্ধুর জীবনীর উপর অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা, হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। একই দিন দিবসটি উপলক্ষে লামা আদর্শ বালিকা বিদ্যালয় মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মিলাদ মাহফিল শেষে এক আলোচনা সভা ও কুলখানি অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন।

এদিকে উপজেলা প্রশাসনের কর্মসূচীর সাথে সামঞ্জস্য রেখে স্ব স্ব উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কমপ্লেক্স, বন বিভাগসহ সরকারী বেসরকারী দপ্তরগুলোও পৃথকভাবে শোক দিবস পালন করে বলে জানা গেছে।

আরও পড়ুন