লামায় পার্বত্য মন্ত্রীর মানবিক সহায়তা পেলো ২ হাজার ৩০০ কর্মহীন পরিবার

NewsDetails_01

প্রাণঘাতী করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে গত ২৫ মার্চ থেকে বান্দরবানের লামা উপজেলাকে ‘লকডাউন’ করে দেয় স্থানীয় প্রশাসন। এতে কর্মহীন হয়ে পড়ে চরম দুর্ভোগে পড়েন উপজেলার খেটে খাওয়া মানুষগুলো। ঠিক তখনিই এসব কর্মহীন মানুষের মাঝে মানবিক সহায়তার উদ্যোগে নেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের খেটে খাওয়া ২ হাজার ৩০০পরিবারের মাঝে চাল, ডাল, আলু, লবন ও তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করা হয়। এর মধ্যে পৌর এলাকার ৯শ ও ৭টি ইউনিয়নের ১৪ পরিবার এ ত্রাণ পায়।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এসব ত্রাণ স্ব স্ব ইউনিয়ন ও পৌরসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডের কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করা হয়।

NewsDetails_03

ত্রাণ বিতরন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশসহ স্ব স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন।

ত্রাণ বিতরণের সত্যতা নিশ্চিত করে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, মন্ত্রী মহোদয়ের মানবিক সহায়তা মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়েছে। ত্রাণ পেয়ে খুশি খেটে খাওয়া মানুষগুলো।

এদিকে ত্রাণ বিতরণকালে সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য লক ডাউন মেনে চলার পাশাপাশি জন সমাবেশ এড়িয়ে চলাসহ স্বাস্থ্য সম্মত পরামর্শ মেনে চলার আহবান জানান এ জনপ্রতিনিধিরা।

আরও পড়ুন