লামায় পাহাড়বার্তা ডটকম’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় তিন পার্বত্য জেলার শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ‘পাহাড়বার্তা ডটকম’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

আজ শনিবার (৩১ আগস্ট) দুপুরে পাহাড়বার্তা ডটকমের লামা উপজেলার বিশেষ প্রতিনিধি মো. নুরুল করিম আরমানের আয়োজনে এক র‌্যালি বের করা হয়। র‌্যলি শেষে লামা প্রেসক্লাবের তৃতীয় তলাস্থ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি প্রিয়দর্শী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল।

এতে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, পাহাড় বার্তা ডটকম এর বার্তা সম্পাদক সৈকত দাশ বিশেষ অতিথি ছিলেন। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন, রিপোটার্স ক্লাবের সভাপতি মো. রফিকুল ইসলাম প্রমুখ।

NewsDetails_03

সভায় বক্তারা বলেন, সাংবাদিকরা জাতির দর্পন। তাদের লিখনির মাধ্যমে সমাজের অনিয়ম, দুর্নীতি ও উন্নয়নের চিত্রগুলো ফুটে ওঠে। এতে ওই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহণ করতে সহজ হয়।

তারা বলেন,একজন প্রকৃত সাংবাদিককে বেশি বেশি পড়তে হবে। তবেই পাঠকের হৃদয় জয় করে নিতে পারবেন ওই সাংবাদিক। পার্বত্য চট্টগ্রামে কর্মরত সাংবাদিক অনেক পরিশ্রম ও ঝুঁকি মোকাবেলা করে পেশাগত দায়িত্ব পালন করেন। এলাকার প্রত্যেক উন্নয়ন কার্যক্রমে সাংবাদিক ও পত্রিকাগুলো গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে।

তারা আরো বলেন, লামা উপজেলাসহ তিন পার্বত্য জেলার উন্নয়ন ও সম্ভাবনাসহ নানা বিষয়ের ওপর সত্যনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে অল্প সময়ের মধ্যে তিন পার্বত্য জেলায় সকল সম্প্রদায়ের আস্তা অর্জন করেছে অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা ডটকম। এই ধারা অব্যাহত থাকুক, এটাই আমাদের প্রত্যাশা। শেষে কেট কেটে উপস্থিত অতিথি বৃন্দের মুখে তুলে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল।

আরও পড়ুন