লামায় সাড়ে ৭ কোটি টাকার তিন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় নব নির্মিত মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্সসহ তিন উন্নয়ন প্রকল্প কাজের উদ্ভোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিকভাবে উপজেলার সরই ইউনিয়নে হাসনাভিটা, আন্দারী জামালপুর ও কোয়ান্টাম এলাকায় প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব উন্নয়ন কাজের উদ্ভোধন করেন তিনি।

প্রকল্প কাজের উদ্ভোধনের সময় মন্ত্রী বলেন, পাহাড়ের স্বাস্থ্যসেবা, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

NewsDetails_03

তিনি আরো বলেন,পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নের এ ধারাবাহিকতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। বর্তমানেও কোটি কোটি টাকার উন্নয়ন কাজ চলছে।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি,পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন,পার্বত্য মন্ত্রী ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে পলোখালের তেঁতুলতলায় নব নির্মিত গার্ডার ব্রিজ উদ্ভোধন করেন। এতে দুর্গম এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছানোর পাশাপাশি দুর্গমতা কেটে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে।

আরও পড়ুন