লামায় সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা পেল ২০০ দরিদ্র নারী-পুরুষ

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় দুর্গম পাহাড়ি এলাকার দরিদ্র জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী। উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের আর্মি ক্যাম্প প্রাঙ্গনে এ সেবা প্রদান করা হয়।

শনিবার (১৩ নভেম্বরন) দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা অনুষ্ঠিত ক্যাম্পে ইউনিয়নের দুইশ নারী-পুরুষ চিকিৎসা সেবা গ্রহন করেন।

NewsDetails_03

এতে আগত রুগীদের চিকিৎসা সেবা প্রদান করেন আলীকদম সেনাবাহিনীর আবাসিক চিকিৎসক ক্যাপ্টেন নুরুজ্জামান তুর্য। এ সময় আলীকদম জোনের উপ-অধিনায়ক মেজর সাজ্জাদ শহিদ চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন।

সেনাবাহিনীর ভূয়শী প্রশংসা করে রুপসী পাড়া ইউনিয়নের খৈহ্লাচিং মেম্বার পাড়া থেকে চিকিৎসা নিয়ে আসা ৭০ বছর বয়সী মাদু মার্মা এবং বাজার পাড়ার ৬৮ বছর বয়সী বৃদ্ধা আব্দুল মজিদ এক সূরে বলেন, উপজেলা সদরে গিয়ে চিকিৎসা সেবা নিতে অনেক টাকার প্রয়োজন। আমরা গরিব তাই সদরে গিয়ে চিকি]সাব সেবা নেওয়া সম্ভব হয়না। সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্পের কথা শুনে শারীরিক বিভিন্ন সমস্যা নিয়ে আমরা চিকিৎসা নিতে এসেছি। বিনামুল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ পেয়ে খুবই উপকৃত হয়েছি। এ চিকিৎসা ক্যাম্প অব্যাহত রাখার আহবানও জানান তারা।

লামা ও আলীকদম এ দুই উপজেলার দুর্গম পাহাড়ি গ্রাম গুলোতে আধুনিক সুযোগ সুবিধা বঞ্চিত দুস্থঃ মানুষদের জন্য বিনামূল্যে মেডিকেল ক্যাম্প, ত্রাণ বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ ও সামাজিক প্রতিষ্ঠান গুলোতে আর্থিক অনুদান প্রদানের পাশাপাশি নিরাপত্তায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর আলীকদম জোন।

আরও পড়ুন