শান্তিচুক্তি নিয়ে হতাশ হওয়ার সুযোগ নেই : বীর বাহাদুর

NewsDetails_01

শান্তিচুক্তি নিয়ে হতাশ হওয়ার সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করবেন বলে ঠিক করেন, তিনি তাই বাস্তবায়ন করেন। তিনি কথা দিয়ে কথা রাখার মানুষ। শান্তি চুক্তি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখুন। আজ বুধবার (২৫ মে) বেলা ১১টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনে পরিষদের সদস্য, কর্মকর্তা এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এসব কথা বলেন।

মন্ত্রী বীর বাহাদুর বলেন, একসময় পার্বত্য চট্টগ্রামে কিছুই ছিলনা। দীর্ঘ দুইযুগ ধরে রক্তপাত, হানাহানি সমাধানে কেউই আন্তরিকতা দেখায়নি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুভব করেছেন, এই সমস্যা রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। তিনি উপলব্ধি করেছেন, গুলির বিনিময়ে গুলি নয়, রক্তের বিনিময়ে রক্ত নয়। সমাধান হতে হবে আন্তরিকতা ও মন খুলে কথা বলার মাধ্যমে। শেষ পর্যন্ত তিনি পেরেছেন, তারই উদ্যোগে পাহাড়ে চুক্তি হয়েছে শান্তি ফিরেছে, উন্নয়নের জোয়ার বইছে।

NewsDetails_03

তিনি আরো বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় পার্বত্য চট্টগ্রামে মেডিকেল কলেজ, প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয়সহ শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়নসহ প্রতিটি সেক্টরে সরকার উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাই সরকারের পাশাপাশি পার্বত্য এলাকার সম্ভাবনাকে কাজে লাগাতে প্রতিটি প্রতিষ্ঠানের প্রধানগণকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান তিনি।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সতিন্দ্র নাথ রায়, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডাঃ বিপাস খীসা, জেলা কৃষি বিভাগের উপপরিচালক তপন কুমার পাল, জনস্বাস্থ্য প্রকৌশলী নির্বাহী কর্মকর্তা অনুপম দেসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী জেলা পরিষদের বাস্তবায়নে সুখী নীলগঞ্জে নির্মিত স্টাফ কোয়াটার উদ্বোধনসহ শহরের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

আরও পড়ুন