শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে পরিবর্তন : কুজেন্দ্র লাল ত্রিপুরা

NewsDetails_01

khagrachari-news-pic-copyখাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, নিজেকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে এবং অন্যদের তা জানাতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। দেশের অনেক স্কুল-কলেজ সরকারী করণ করা হয়েছে, যা অতীতে কেউ করতে পারেনি।
বুধবার বেলা ১২টার দিকে তবলছড়ি গ্রীনহিল কলেজের নবীন-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক নবীন-বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল মো: মাহমুদুল হক, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সাধারন সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তবলছড়ি গ্রীনহিল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: জাকির হোসেন নবীন-বরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
শিক্ষা ক্ষেত্রে সমতলের বিভিন্ন জেলার ছাত্র-ছাত্রীদের সাথে তাল মিলিয়ে পাহাড়ের ছাত্র-ছাত্রীরাও সমানভাবে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, গুনগত মানসম্পন্ন শিক্ষার বিকল্প নেই। শিক্ষিত জনগোষ্ঠিই একদিন মানবসম্পদে পরিনত হয়ে দেশের উন্নয়নে ভুমিকা রাখবে।
khagrachari-news-pic-04 অনুষ্ঠানে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সহধর্মিনী মিসেস মল্লিকা ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য এ্যাড. আশুতোষ চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মংক্যচিং চৌধুরী, আবদুল জব্বার, শতরুপা চাকমা, নিগার সুলতানা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী, সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন, তবলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আবদুল কাদের, বড়নাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলী আকবর, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: নজরুল ইসলামসহ স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি, ছাত্র-ছাত্রী অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন