সংরক্ষিত বনাঞ্চল থেকে পাথর উত্তোলন, আটক ১৬

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলায় মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চলসহ বিভিন্ন জায়গা থেকে পাথর উত্তোলনের অভিযোগে আরো ১৬ শ্রমিককে আটক করেছে যৌথবাহিনী। এসময় একটি পাথর ভাঙ্গার মেশিনও জব্দ করা হয়।

আটকরা হলেন- আবদুর রশিদ, আবদুল মান্নান, রেজাউল করিম, শফিকুল ইসলাম, মোহাম্মদ আবদুল, মো.জামাল, আবদুর রহমান, মো. ইসহাক, মো.দুলাল, মো.কামাল হোসেন, আবদুল বারেক, রহমআলী, সালাহ উদ্দিন, ওসমান গণি, মো.আজিজ, মো.জোবায়ের। এরা সবাই আলীকদম উপজেলার বাসিন্দা বলে পুলিশকে জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের কলারঝিরি জবিরাম কারবারী পাড়া থেকে তাদেরকে আটক করা হয়।

NewsDetails_03

স্থানীয় ও পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে স্থানীয় ১৫- ২০ জন অসাধু পাথর ব্যবসায়ী প্রশাসনকে তোয়াক্কা না করে প্রায় দুই শতাধিক শ্রমিক দিয়ে মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চলসহ বিভিন্ন স্থানের পাহাড় খুঁড়ে পাথর উত্তোলন করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা যৌথভাবে ওই এলাকায় অভিযান চালায় ।পরে ওই জায়াগা থকে পাথর ভাঙার মেশিনসহ ১৬ শ্রমিককে আটক করে পুলিশ ।

আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজিমুল হায়দার বলেন, অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে আটককৃতদের বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইনে মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার একই উপজেলার সংরক্ষিত মাতামুহুরী বনাঞ্চল থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় সেনাবাহিনীর সদস্যরা ১১ জন পাথর শ্রমিককে আটক করে। এ নিয়ে পৃথক অভিযানে ২৭ জন পাথর শ্রমিককে আটক করা হয়।

আরও পড়ুন