সন্তু লারমার ফাঁসির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

NewsDetails_01

পাহাড়ে খুন, গুম, চাঁদাবাজি, অবৈধ অস্ত্রের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির মূল হোতা পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু) লারমার ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে মারমা সচেতন নাগরিক সমাজ।

বুধবার (৬ জুলাই) সকাল ১০টায় রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা পরিষদ চত্তরে মারমা সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। এর আগে উপজেলার হ্নারামুখ পাড়া থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে স্থানীয় হেডম্যান, কারবারি, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের লোকজন অংশ নেন।

NewsDetails_03

মানববন্ধন বক্তারা বলেন, পাহাড়ে শান্তির জন্য চুক্তি করা হলেও, সে চুক্তিকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সন্তু লারমা পাহাড়ে রক্তের খেলায় মেতে উঠেছে। পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের অত্যাচারে খুন, গুম, চাঁদাবাজিতে অতিষ্ঠ সবাই। এজন্য সন্তুু লারমাকে অবশ্যই বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে ফাঁসির দাবি জানান বক্তারা। পাশাপাশি পাহাড়ে শান্তি ফিরিয়ে আনতে সেনাবাহিনীর বিকল্প নেই উল্লেখ করে আবারো সেনা ক্যাম্প স্থাপন ও বৃদ্ধির দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন মারমা সচেতন নাগরিক সমাজের আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা, সাধারণ সম্পাদক চাইলু মারমা, মংক্যানু মারমা, রনি মারমা, হেডম্যান উথিনসিন মারমা, হেডম্যান ক্যসুইথুই মারমা প্রমুখ।

মানববন্ধন শেষে রাজস্থলী উপজেলা নিবার্হী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্বারকলিপি প্রদান করা হয়।

আরও পড়ুন