হেলিকপ্টারে পাঠানো ত্রাণ পেলো জুরাছড়ির দূর্গম এলাকার মানুষ

NewsDetails_01

রাঙ্গামাটি জেলার জুরাছড়ি উপজেলার প্রত্যন্ত দূর্গম পাহাড়ী এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৮০ টি পরিবারের মাঝে আজ বৃহস্পতিবার (৭ মে) সরকারের পক্ষ থেকে দেওয়া ত্রাণ বিতরণ করে বাংলাদেশ সেনাবাহিনী।

স্থানীয় অসামরিক প্রশাসনের অনুরোধক্রমে বাংলাদেশ সেনাবাহিনী নিজস্ব হেলিকপ্টার যোগে এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়।

NewsDetails_03

দেশে বিরাজমান বর্তমান লকডাউন পরিস্থিতিতে প্রতিটি জেলার মতো রাঙ্গামাটি জেলাতে ও সরকারের ত্রাণ সামগ্রী এসে পৌঁছায়। কিন্তু জুরাছড়ি উপজেলা দূর্গম পাহাড়ি এলাকা হওয়ায় এবং সেখানে যোগাযোগ ব্যবস্থা না থাকায় সরকারী ত্রাণ সামগ্রী পৌঁছানো সম্ভব হচ্ছিলো না। এ প্রেক্ষিতে, রাঙ্গামাটি জেলা প্রশাসন সেনা রিজিয়নের নিকট সহযোগিতা কামনা করে।

এমতাবস্থায়, বরাবরের মতো বাংলাদেশ সেনাবাহিনী তাৎক্ষনিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। যার প্রেক্ষিতে আজ বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে ‘আর্মি এভিয়েশন’-এর একটি বিশেষ হেলিকপ্টার যোগে ঐ সমস্ত এলাকায় ৪ হাজার কেজি ওজনের বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, আলু ও সাবান।

ত্রাণ বিতরণের সময় রাঙ্গামাটি সেনা রিজিয়নের কমান্ডার, রাঙ্গামাটি বিজিবি’র সেক্টর কমান্ডার, সেনা কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় হেডম্যান এবং কারবারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন