১০ দফা দাবীতে থানচিতে বিএনপি’র অবস্থান কর্মসূচী

NewsDetails_01

বান্দরবানের থানচিতে বিএনপির কেন্দ্রীয় নির্দেশে সারাদেশের ন্যায় থানচি উপজেলা বিএনপির উদ্যোগে আজ শনিবার ৮ এপ্রিল দুপুর আড়াইটা থানচি বাজার প্রাঙ্গনে অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে।

প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খামলাই ম্রো। বিএনপি সদর ইউনিয়ন সভাপতি আবু নোমান এর সঞ্চালনায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটি সদস্য ও সাবেক সাংসদ সাচিং প্রু (জেরি) প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি ও অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন, বান্দরবান জেলা মহিলা দলের সহ সভাপতি উম্মে কুলসুম লিনা সুলতানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূঁইয়া, উপজেলা যুব দলের আহবায়ক মংসিংহাই মারমা, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাকুড়াম ত্রিপুরা, যুবদল রেমাক্রি ইউনিয়ন সভাপতি আছো মং মারমা, তিন্দু ইউনিয়ন সভাপতি শৈবা থোয়াই মারমা, ছাত্রদলের যুগ্ম আহবায়ক চংলক ম্রো প্রমূখ।

NewsDetails_03

এসময় প্রধান অতিথি সাচিংপ্রু জেরী বলেন, সরকার পতনের ঐক্যবদ্ধ আন্দোলনের যোগ দিন সফল করুন। থানচিবাসীকে আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে একটি কঠিন সময় পার করছে, আমরা একটি ক্রান্তিকাল অতিবাহিত করছি। বর্তমান আওয়ামী লীগ সরকার ১৯৭৫ সালে একবার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছিল, আবারো ক্ষমতায় এসে এক যুগ ধরে তারা দেশের গণতন্ত্রকে ধ্বংস করে একটি স্বৈরাচার রাষ্ট্রে পরিণত করেছে।

বিএনপি নেতাকর্মীদের সু-সংগঠিত আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে আগামী ২০২৩ সালের মধ্যে হারিয়ে যাওয়া সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনা হবে। এ জন্য তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অবস্থান কর্মসূচীতে বিভিন্ন প্লে কার্ড, লিফলেট, ব্যানার হাতে নিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের দুই শতাধিক নেতা কর্মী অংশ নেন।

আরও পড়ুন