২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে জেলা আওয়ামী লীগের সমাবেশ

NewsDetails_01

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামীলীগের সভানেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টার উদ্দেশ্যে গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে বান্দরবান জেলা আওয়ামীলীগের উদ্যোগে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

পরে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা মারমা’র সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, অজিত কান্তি দাশ, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলামসহ বান্দরবান জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ ও সহযোগি সংগঠনের সদস্যরা।

এসময় বক্তারা বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী এক জনসভায় আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে লক্ষ্য করে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন মানবঢাল তৈরি করে দলের নেতাকর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রাণে রক্ষা করতে পারলেও ওই নৃশংস হামলায় নিহত হন বেগম আইভি রহমানসহ ২৪ জন। আহত হন পাঁচ শতাধিক নেতাকর্মী। তাদের অনেকেই এখনও শরীরে বয়ে নিয়ে বেড়াচ্ছেন আঘাতের চিহ্ন; এখনও অনেকে যন্ত্রণা সহ্য করে যাচ্ছেন সেদিনের সেই নৃশংসতার। হাত-পা-চোখসহ দেহের নানা অঙ্গ হারিয়ে অনেক নেতাকর্মী কষ্টের জীবন করছেন। কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

আরও পড়ুন