লামায় সাংগ্রাই ২০২০ উদযাপন কমিটি গঠন

মংক্যহ্লা আহবায়ক, মংছিং প্রু সদস্য সচিব

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় কেন্দ্রীয়ভাবে পালনের লক্ষে ‘মহা সাংগ্রাই পোয়েঃ ২০২০ খ্রীঃ’ মংক্যহ্লা মার্মাকে আহবায়ক ও মংছিংপ্রু কে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

আজ শুক্রবার (২২ নভেম্বর) সকালে লামা প্রেসক্লাব কনফারেন্স রুমে উপজেলা’র মারমা যুব সমাজ আয়োজনে মতবিনিময় ও প্রস্তুতি সভায় সর্ব সম্মতিক্রমে এ কমিটি গঠন করা হয়।

NewsDetails_03

মৌজা হেডম্যান মংক্যচিং মার্মা সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, লামা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মংছিং প্রু মার্মা,ছাত্র লীগের সভাপতি মংক্যহ্লা মার্মা, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি উনাই সাং, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ক্যম্রাসিং ও ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারী মংচাথুই। এছাড়া বিভিন্ন পাড়া ইউনিয়ন থেকে আগত যুব সমাজ ও উন্নয়ন কর্মী বৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মংছিংপ্রু সভা শুরুতেই কেন্দ্রীয়ভাবে এই সাংগ্রাই পোয়েঃ ২০২০ইং উদ্যাপনে তাৎপর্য, লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন। তিনি বলেন, বৌদ্ধ ধর্মাবলম্বী মার্মা ও রাখাইন সম্প্রদায়ের সাংগ্রাই পোয়েঃ মৈত্রী পানি খেলা একটি সম্প্রীতি ও সামাজিক উৎসব। ছোট নুনারবিল পাড়াতে ২০০০ সালে সাংগ্রাই পোয়েঃ পানি খেলা শুরু হয়্। এর পর থেকে দেখা দেখি পুরো উপজেলায় যে যার সামার্থ অনুযায়ী সাংগ্রাই উদযাপন করে আসছে। এই উদযাপনের মাধ্যমে আমরা সম্প্রীতি ও সবাই একতা বদ্ধ থাকতে পারি।

এতে উপজেলা ছাত্রলীগের সভাপতি মংক্যহ্লা মার্মা বলেন, সাংগ্রাই পোয়েঃ উপজেলা ব্যাপী একতা বদ্ধ হয়ে পালন করলে আমরা আমাদের একে অপরে সাথে সম্পর্ক উন্নয়ন হবে। উপজেলা ও দেশে আমাদের লামা থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে একটি নেটওয়ার্ক তৈরী হবে। যা আমাদের বিভিন্ন অর্জনে উল্লেখযোগ্য ভুমিকা রাখবে।

আরও পড়ুন